ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

নওগাঁয় হোম কোয়ারেন্টাইনে আরও ৫৫১

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৪:০৪ ২৮ মার্চ ২০২০

নওগাঁয় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৫১ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় ২৪২ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে এ জেলায় পর্যবেক্ষণে রয়েছেন ৮৩৮ জন। 

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে সর্বমোট হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছিল ১ হাজার ৮৭৮ জনকে। এদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৪০ জন। 

নওগাঁর সিভিল সার্জন অফিস জানিয়েছে, বিভিন্ন দেশ থেকে আসা ৮৩৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্য নওগাঁ সদর উপজেলায় ২০০, রানীনগরে ৬৬, আত্রাইয়ে  ৮২, মহাদেবপুরে ৯৫, মান্দায়  ৯০, বদলগাছিতে ৩৩, পত্নীতলায় ১৯, ধামইরহাটে ৫৮, নিয়ামতপুরে ৩৮, সাপাহারে ৩৭ ও পোরশায় ২৩ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। 

নওগাঁর সিভিল সার্জন ডা. মঞ্জুর এ মোর্শেদ জানান, ‘হোম কোয়ারেন্টাইনে থাকাদের প্রত্যেককে ১৪ দিন থাকতে হবে। এ সময়ের মধ্যে করোনা ভাইরাসের কোন লক্ষণ দেখা দিলে তারা মোবাইলে সরাসরি সিভিল সার্জনের অফিসের সাথে যোগাযোগ করতে পারবেন। প্রত্যেককে বাইরে চলাফেরা না করে বাড়িতে থাকার পরামর্শ দেয়া হচ্ছে।’

তিনি জানান, ‘সব সময় তাদের দেখভাল করা হচ্ছে। মেডিকেল টিম প্রস্তুত আছে। গুরুতর কিছু হলে জরুরি ভিত্তিতে অবশ্যই প্রয়োজনীয় সবধরনের ব্যবস্থা নেওয়া হবে।’

এদিকে, লকডাউন ঘোষণা না হলেও সরকার কর্তৃক সাধারণ ছুটিতে নওগাঁ শহরের রাস্তাঘাট যানবাহন এবং জনশূণ্যে পরিণত হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া সাধারণ মানুষ ঘরের বাইরে আসছেন না।

শহরের রাস্তায় দু’একটি মোটরসাইকেল, রিকশা, ভ্যান, অটো রিকশা এবং ব্যক্তিগত গাড়ি ছাড়া কোন ধরনের পরিবহন চলছে না। মুদি দোকান এবং ওষুধের দোকান ছাড়া সকল দোকানপাট, বন্ধ রয়েছে হোটেল রেঁস্তোরা এবং ব্যবসা প্রতিষ্ঠান। অব্যাহত আছে জেলাজুড়ে সেনাবাহিনী ও পুলিশের টহল। 

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি