ঢাকা, রবিবার   ২৯ মার্চ ২০২০, || চৈত্র ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

নতুন প্রত্যয়ে অষ্টম বছরে পদার্পণ করলো ডেইলি সান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৩ ২৪ অক্টোবর ২০১৭

সংবাদ প্রকাশে ‘নতুনত্ব’ আনার প্রত্যয়ে প্রকাশনার সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করছে দেশের অন্যতম ইংরেজি সংবাদপত্র ‘ডেইলি সান’। আজ (মঙ্গলবার) ২৪ অক্টোবর অষ্টম বছরে পদার্পণ করেছে সংবাদপত্রটি।

দুদিনের বিশেষ আয়োজন ও বর্ধিত কলবরে প্রতিষ্ঠাবার্ষিকী ক্রোড়পত্র প্রকাশনার মাধ্যমে বর্ষপূর্তি উদযাপন করছে গণমাধ্যম প্রতিষ্ঠানটি। ২০১০ সালের ২৪ অক্টোবর আত্মপ্রকাশ করে ডেইলি সান।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় পত্রিকার প্রধান কার্যালয়ে দিনভর শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। দৈনিকটি প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশেষ বার্তায় শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার, প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে শুভেচ্ছা জানাতে আসেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, গৃহায়নমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা,বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব বরকতুল্লাহ বুলু,সমকাল সম্পাদক গোলাম সরওয়ার,বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম,বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ,জাতীয় প্রেসক্লাবের সাধারন সম্পাদক ফরিদা ইয়াসমিন,নাগরিক ঐক্য আহবায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন,বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে। বর্তমান সরকারের মেয়াদের সাংবাদিকদের জন্য অষ্টম মজূরী কাঠামো ঘোষণা করেছে। তথ্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে নবম ওয়েজবোর্ডের খসড়া প্রস্তুত করা হয়েছে। মালিক পক্ষের সাথে আলোচনা চলছে। খুব শীঘ্রই নবম ওয়েজবোর্ড ঘোষণা করা হবে।

গৃহায়নমন্ত্রী মোশারফ হোসেন বলেন,বাংলাদেশের ইংরেজি সংবাদপত্র জগতে নতুন মাত্রা যোগ করেছে ডেইলি সান। ইতিবাচক ও গঠনমুলক সংবাদ পরিবেশনের মাধ্যমে নির্ভিক সাংবাদিকরার নিদর্শন স্থাপন করেছে কাগজটি।

বিএনপি নেতা রুহুল কবির রিজভী বলেন, দেশে গণতান্ত্রিক পরিবেশ তৈরীতে মুখ্য ভুমিকা পালন করছে সংবাদপত্র।ডেইলি সান গত সাত বছর ধরে সাধারণ মানুষের মুখপত্র হিসেবে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে সাহসিকতার পরিচয় দিয়েছে।

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেন, বাংলাদেশের মুখপাত্র হিসেবে ডেইলি সান আমাদের কাছে নিয়মিত বস্তুনিষ্ঠ খবর পরিবেশন করছে।

বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, বাংলাদেশের ইংরেজি সংবাদপত্র জগতে নতুন মাত্রা যোগ করেছে ডেইলি সান। সাধারণ মানুষের অন্তর্ভুক্তি মুলক প্রতিবেদন এই কাগজটিকে অন্যদের থেকে আলাদা করে তুলেছে। সাধারন মানুষের অংশগ্রহনের ডেইলি সানের প্রতিবেদন আরো শক্তিশালী হবে বলে আশা করছি।

এর আগে সোমবার সন্ধ্যায় পত্রিকাটির কার্যালয়ে কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী আয়োজনের সূচনা করেন গণমাধ্যমটির মালিকানা প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান ও সাফওয়ান সোবহান।

ডেইলি সানের সম্পদক এনামুল হক চৌধুরী বলেন- দেশের সংবাদপত্র জগতে বস্তুনিষ্ট সংবাদ প্রকাশের মাধ্যমে ডেইলি সান গত সাত বছরে পাঠকের মনে স্থান করে নিয়েছে।প্রযুক্তির সম্প্রসারণের সাথে সাথে ডেইলি সানের সংবাদ প্রকাশের ক্ষেত্রেও প্রযুক্তি নির্ভরতা বেড়েছে।

সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন সম্পাদক বলেন, ডেইলি সানকে আরও সমৃদ্ধ করার মধ্য দিয়ে দেশের শীর্ষ ইংরেজি পত্রিকার স্থানে নিয়ে যাওয়ার উদ্দেশ্যেই তিনি কাজ করছেন।

ডেইলি সানের নির্বাহী সম্পাদক শিয়াবুর রহমান বলেন, ইংরেজি ভাষার মুদ্রিত সংস্করনের পাশাপাশি ইন্টারনেটে বাংলা ও ইংরেজি মাধ্যমে সংবাদ প্রকাশের মাধ্যমে দ্বিভাষিক মাধ্যমে হিসেবে সংবাদ প্রকাশের কলেবর বাড়িয়েছে প্রতিষ্ঠানটি।  

/ কে আই

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি