ঢাকা, বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

নবাবগঞ্জে ১৮ হাজার নারী-পুরুষ মৌলিক স্বাক্ষরতার আওতায় আসবে

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি:

প্রকাশিত : ২০:৩৬ ২৮ আগস্ট ২০১৯

দিনাজপুরের নবাবগঞ্জে ১৮ হাজার নারী-পুরুষ মৌলিক স্বাক্ষরতার আওতায় আসবে। আজ সকাল ১১ টায় বে-সরকারি সংস্থা সেফ ফাউন্ডেশনের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহায়তায় মৌলিক স্বাক্ষরতা প্রকল্প (৬৪ জেলা) উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে এটি হবে। 

এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নে জরিপ ও সুপারভাইজারদের নিয়ে উপজেলা মিলনায়তনে দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- ওই প্রকল্পের দিনাজপুর জেলার সহকারী পরিচালক দিলিপ সরকার। স্বাগত বক্তব্য রাখেন- সেফ ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম। 
অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, মহিলা ভাইস চেয়ারম্যান পারুল বেগম, উপজেলার ৬নং ভাদুরিয়া ইউপি চেয়ারম্যান আসমান জামিল, ২নং ইউপি চেয়ারম্যান মনোয়ার হোৎেসন, ৩নং ইউপি চেয়ারম্যান রাশেদুল কবির রাজু, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম.রুহুল আমিন প্রধান প্রমুখ। সঞ্চালনার দায়িত্ব পালন করেন- মোঃ আরিফুজ্জামান।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বলেছেন- কোন ব্যক্তি নিরক্ষর থাকবে না তাই সরকার মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের আওতায় প্রাথমিক জরিপ কার্যক্রম শেষে ৯ হাজার পুরুষ ও ৯ হাজার নারী মোট ১৮ হাজার নিরক্ষর ব্যক্তিদের সনাক্ত করে স্বাক্ষরতা জ্ঞান দান করা হবে। তিনি এ কার্যক্রম সফল বাস্তবায়ন করতে সমাজের সচেতন ব্যক্তিবর্গসহ সুশিল সমাজের সহায়তা কামনা করেছেন। 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি