ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১, || মাঘ ৪ ১৪২৭

নভেম্বরে ৩৫৩ নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৩, ২ ডিসেম্বর ২০২০

দেশজুড়ে থামছেই না নারী ও কন্যাশিশু নির্যাতন। গত নভেম্বর মাসেই ৩৫৩ নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছেন। এর মধ্যে ১৮ জন গণধর্ষণসহ ১৫৩ জন ধর্ষণের শিকার হয়েছে বলে মহিলা পরিষদের লিগ্যাল এইড উপ-পরিষদের একটি প্রতিবেদনে উঠে এসেছে। 

মঙ্গলবার (২ ডিসেম্বর)  মহিলা পরিষদের লিগ্যাল এইড উপ-পরিষদ তাদের এক প্রতিবেদন এসব তথ্য তুলে ধরে। 

প্রতিবেদনে জানানো হয়, গত নভেম্বর মাসে ৯৪ জন কন্যাশিশু ধর্ষণের শিকার হয়েছেন। এর মধ্যে গণধর্ষণের শিকার হয়েছে ৭ শিশু। দেশে শ্লীলতাহানির শিকার হয়েছে ৫ জন। যার মধ্যে শিশু রয়েছে ৩ জন। যৌন নিপীড়নের শিকার হয়েছেন ৭ জন, এর মধ্যে ৬ জনই শিশু। এসিডদগ্ধের শিকার ৪ শিশু, এর ফলে মৃত্যু হয়েছে একজনের। এছাড়া অগ্নিদগ্ধের শিকার হয়েছেন ৪ জন। এর মধ্যে মারা গেছেন ২ জন। 

এদিকে, দেশে উত্ত্যক্তকরণের শিকার হয়েছেন সাতজন। শিশু অপহরণ হয়েছে মোট ১১ জন। পাচারের শিকার হয়েছে ৫ জন। বিভিন্ন কারণে হত্যা করা হয়েছে, এমন সংখ্যার মধ্যে শিশু রয়েছে ১২ জন। এছাড়াও পাঁচজনকে হত্যার চেষ্টা করা হয়েছে।  

অন্যদিকে যৌতুকের জন্য নির্যাতন করা হয়েছে ৯ জনকে। এর মধ্যে হত্যার শিকার হয়েছেন ৪ জন। শারীরিক নির্যাতনের শিকার ১১ জন, যার মধ্যে শিশু রয়েছে ৪ জন। 

বিভিন্ন নির্যাতনের কারণে আত্মহত্যা করেছেন ১৩ জন, যেখানে ৫ জন শিশু রয়েছে। রহস্যজনক মৃত্যু হয়েছে ৪৩ জনের, এর মধ্যে শিশু ১২ জন। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ১৪টি। সাইবার ক্রাইম অপরাধের শিকার হয়েছে ৩ জন, এর মধ্যে একজন শিশুও রয়েছে। 

এর আগে গত অক্টোবরে মোট ৪৩৬ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছিল। এর মধ্যে ৪৪ জন গণধর্ষণসহ মোট ২১৬ জন ধর্ষণের শিকার হয়েছিল। 
এআই/এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি