ঢাকা, মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১, || মাঘ ১৩ ১৪২৭

নাটোরে দুটি রেল স্টেশনে ঝুলছে তালা (ভিডিও)

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩৩, ২৯ নভেম্বর ২০২০

নাটোরে দুটি রেল স্টেশনে ঝুলছে তালা। নেই স্টেশন মাষ্টার, নেই সিগন্যাল। তবে চলছে দুটি লোকাল ট্রেন। ক্রসিং অকেজো থাকায় ট্রেন থামে প্লাটফরম থেকে বেশ দূরে। ফলে যাত্রীদের ওঠা-নামা করতে হয় মই লাগিয়ে।

নাটোরের বাগাতিপাড়া উপজেলার তিনটি রেলওয়ে স্টেশনের দুইটি মালঞ্চি ও ইয়াছিনপুরের কার্যক্রম প্রায় ১০ থেকে ১৫ বছর আগে বন্ধ রয়েছে। ১৯২৭ সালে ব্রিটিশ সরকারের আমলে স্থাপিত মালঞ্চি স্টেশনটি বাগাতিপাড়া সদরে। সরকারি অফিসগুলো স্টেশন সংলগ্ন হওয়ায় অনেকেই রেল পথে আসা যাওয়া করতেন।

কাদিরাবাদ সেনানিবাস ও একটি আর্মি টেকনিক্যাল বিশ্বদ্যিালয়সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত হয়েছে এই স্টেশনকে ঘিরে। কিন্তু স্টেশনের কার্যক্রম বন্ধ করে দেয়ায় সড়ক পথই এখন একমাত্র ভরসা। দুটি লোকাল ট্রেন এই স্টেশন হয়ে চলাচল করলেও ঠিক-ঠিকানা নেই সময়সূচির। 

ট্রেন এসে থামে প্লাটফরম থেকে দূরের লাইনে। ফলে নারী, শিশু ও প্রতিবন্ধীদের দুর্ভোগে পড়তে হচ্ছে। একজন নৈশ প্রহরীই সব দায়িত্ব পালন করছেন।

কর্তৃপক্ষ বলছেন, স্টেশনগুলো ফের চালু করতে জনবল নিয়োগ প্রক্রিয়াধীন রয়েছে। 

নাটোর স্টেশন মাষ্টার অশোক কুমার চক্রবর্তী বলেন, সরকার পদক্ষেপ নিয়েছে সমস্ত স্টেশনগুলো পর্যায়ক্রমে চালু করার। জনবল নিয়োগ এবং সংশ্লিষ্ট স্টেশনগুলো যাতে চালু হয় সে ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে।

এ বিষয়ে পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপকের কাছে জানতে চেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে, বলেছেন স্থানীয় সংসদ সদস্য।

রেল পথ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সদস্য এবং নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, আমাদের রেলের বিভিন্ন স্টেশনে জনবল অত্যন্ত কম। জনবল নিয়োগের ব্যাপারে ইতিমধ্যে মন্ত্রণালয়ের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছি। এই জনবল যখন নিয়োগ হবে তখন সমস্যা কেটে যাবে।

স্টেশনগুলো পুনরায় চালুর দাবি এলাকাবাসীর।

ভিডিও-

<p style="text-align:justify"> 

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি