ঢাকা, শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৪ ১৪২৭

Ekushey Television Ltd.

নাটোরে বৃক্ষরোপণসহ নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন 

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৪৬ ১৫ আগস্ট ২০২০

নাটোরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও বৃক্ষরোপণের মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে অাজ শনিবার সকালে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, পৌর মেয়র উমা চৌধুরী জলিসহ মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। পরে কালেক্টরেট ভবন চত্বরের ডিসি পার্কে বৃক্ষরোপণ করা হয়। 

অন্যদিকে, সকালে পৌরসভা কার্যালয় চত্বরে পৌর মেয়র উমা চৌধুরী জলির নেতৃত্বে পৌর কর্মকর্তা-কর্মচারী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায়। পাশাপাশি কার্যালয় চত্বরে জাতীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন করে কিছুক্ষণ নিরবতা পালন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

এছাড়া স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুলের নেতৃত্বে কান্দিভিটাস্থ দলীয় কার্যালয় চত্বরের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন দলের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা। এর আগে কার্যালয় চত্বরে জাতীয় পতাকা অর্ধনমিতসহ দলীয় ও কালো পতাকা উত্তোলন করেন সাংসদ শফিকুল ইসলাম শিমুল, মহিলা সাংসদ রত্না আহমেদসহ দলের শীর্ষ নেতৃবৃন্দ। এ সময় পৌর মেয়র উমা চৌধুরী জলি, জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্তুজা আলী বাবলু, দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, উপ দপ্তর সম্পাদক আকরামুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 

পরে ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দুপুরে স্থানীয় সাংসদ শফিকুল ইসলাম শিমুলের ব্যবস্থাপনায় আয়োজন করা হয় দোয়া মাহফিলসহ কাঙ্গালী ভোজের। 

এছাড়া বিভিন্ন মসজিদে কোরানখানী ও দোয়া মাহফিল এবং মন্দির ও উপাসনালয়ে প্রার্থনার আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন সহ বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার করা হয়। 

এআই//এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি