ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১, || চৈত্র ৩০ ১৪২৭

নানা কর্মসূচির মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে ৭ মার্চ পালিত

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ০০:০২, ৮ মার্চ ২০২১

ঐতিহাসিক দিবস ৭ মার্চ উপলক্ষে ঠাকুরগাঁও জেলা প্রশাসনের আয়োজনে ২ দিনব্যাপী নানান কর্মসূচি পালন করা হয়েছে। এ উপলক্ষে রোববার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 

রোববার সকালে জেলা পরিষদ ডাক বাংলো চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে জেলা আওয়ামী লীগের পক্ষে প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার মোহা. জাহাঙ্গীর হোসেন, সদর উপজেলা প্রশাসনের পক্ষে সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন এবং সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তর, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পন করা হয়। 

সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহনে শতকন্ঠে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রতিধ্বনিত করা হয়। পরে জেলা পরিষদ অডিটোরিয়ামে বিডি হলে শতছবিতে বঙ্গবন্ধু চিত্রপ্রদর্শন, আলোচনা সভা, বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে “কফিনবন্দী বাংলাদেশ” নামে নাটক পরিবেশিত হয়। 

আলোচনা সভায় জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি আ'লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, বিশেষ অতিথি পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, জেলা আ’লীগের সভাপতি মু. সাদেক কুরাইশী, সহ-সভাপতি মাহাবুবুর রহমান খোকন, সরকারী কলেজের অধ্য্ক্ষ আব্দুল মজিদ, সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ আবু বক্কর ছিদ্দিক, নব-নির্বাচিত পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা প্রমুখ। 

এছাড়া জেলা আ’লীগ কার্যালয়সহ গুরুত্বপূর্ণস্থান থেকে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার, ডকুমেন্টারি ও চলচ্চিত্র প্রদর্শন করা হয়। সেই সঙ্গে শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইনে ঐতিহাসিক ৭ মার্চ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কেআই// 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি