ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০, || চৈত্র ১৬ ১৪২৬

Ekushey Television Ltd.

নানা চমকে ওয়ানডে দল ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৫ ২৩ ফেব্রুয়ারি ২০২০

নানা চমকে ওয়ানডে দল ঘোষণা

নানা চমকে ওয়ানডে দল ঘোষণা

নানা চমক দিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য আজ ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। অধিনায়ক হিসেবে মাশরাফির অন্তিম সিরিজের প্রথম দুই ম্যাচের দলে প্রথমবারের মতো ডাক পেলেন বাঁহাতি ওপেনার মোহাম্মদ নাঈম শেখ ও অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব।

বিশ্বকাপের পর থেকেই মাঠের বাইরে ছিলেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি। বৈশ্বিক আসরে বাজে ফর্মের কারণে তার অবসর নিয়ে গুঞ্জন উঠেছিল, বাইরে থাকায় তা উসকে গেছে আরও। সম্প্রতি ধোঁয়াশা কিছুটা হলেও কেটেছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কথায়। তিনি আভাস দেন জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ দিয়েই ক্যারিয়ার শেষ করতে পারেন ম্যাশ।

শনিবার বিসিবি নির্বাচকদের সঙ্গেও বৈঠক হয়েছে মাশরাফির। আলোচনার বিষয়বস্তু অধিনায়কের ভবিষ্যৎ নির্ধারণ। সেই প্রক্রিয়ার অংশ হিসেবে আজ ঘোষিত প্রথম দুই ওয়ানডে দলে ফেরানো হলো মাশরাফিকে। চোট কাটিয়ে ১৫ সদস্যের দলে ফিরলেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনও। 

তবে, বিয়ের কারণে দলে রাখা হয়নি ওপেনার সৌম্য সরকারকে। মাশরাফির ফেরাটা অনুমেয় থাকলেও, চমক হয়ে এলো আফিফ হোসেন ও নাঈম শেখের প্রথমবার ওয়ানডে দলে সুযোগ পাওয়া।

আগামী ১ মার্চ শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। একদিন পর ৩ মার্চ দ্বিতীয়টি এবং ৬ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে। সবকটি ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। 

এদিকে, এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিতে পারেন বাংলাদেশ ক্রিকেটের বদলে যাওয়ার জাদুর কাঠি মাশরাফি। তবে পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচে তাকে দেখা গেলেও তাতে থাকবে না বিস্ময়ের কিছু।

অন্যদিকে, আজ ঘোষিত নতুন এই দল থেকে দেখা যাচ্ছে, সর্বশেষ ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন সাত জন। তারা হলেন- সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, রুবেল হোসেন, এনামুল হক বিজয়, ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ।

আর দলে ফিরেছেন নয় জন। তারা হলেন- মাশরাফি বিন মুর্তজা, নাজমুল হোসাইন শান্ত, লিটন দাস, আফিফ হোসাইন, মোহাম্মদ নাঈম শেখ, আল-আমিন হোসাইন, মোহাম্মদ সাইফুদ্দিন ও শফিউল ইসলাম। 

বাংলাদেশ ওয়ানডে দল: 
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম শেখ, নাজমুল হোসাইন শান্ত, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আল আমিন হোসাইন, মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি