ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০, || আষাঢ় ২৬ ১৪২৭

Ekushey Television Ltd.

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বৃদ্ধার মহানুভবতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৭ ১৯ মে ২০২০

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের হিরাঝিল এলাকায় এক বৃদ্ধা অসহায়দের পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। দেশে করোনা আক্রান্ত হওয়ার পর থেকেই সাধ্যমত এলাকার দরিদ্রদের সাহায্য করে আসছেন তিনি। সম্প্রতি নিজ বাড়ীর ভাড়াটিয়াদের ভাড়া মওকুফ করে ব্যাপক প্রশংসিত হয়েছেন তিনি।

সিদ্ধিরগঞ্জের হিরাঝিল ২নং গলির বাসিন্দা হাসিনা বেগম মেয়েকে নিয়ে দীর্ঘদিন নিজের বাড়ীতে থাকছেন। ছেলেরা দেশের বাইরে থাকেন। স্বামী মারা গেছেন অনেক আগে। বয়স প্রায় ৮০ ছুঁই ছুঁই। এরপরও নিজের কাজ নিজে করতে পারেন।

দেশে করোনা প্রবেশের পর থেকেই ঘরবন্দী তিনি। তবে, অসহায় ও দরিদ্র মানুষের কষ্টের কথা তাঁর কানে পৌঁছলে সহায়তার উদ্যোগ নেন। নিজের সঞ্চয় থেকে সাধ্যমত দরিদ্রদের সহায়তা করতে থাকেন হাসিনা বেগম। তাঁর দুইজন কেয়ারটেকারের মাধ্যমে নিম্মবিত্ত মানুষের ঘরে খাবার পৌঁছে দেন এ বৃদ্ধা।

সম্প্রতি করোনার কারনে তাঁর বাড়ীর একাধিক ভাড়াটিয়ারা কাজে যেতে পারছেন না। এ খবর পেয়ে তিনি ভাড়াটিয়াদের এপ্রিল মাসের ভাড়া না নেয়ার কথা জানান। এতে ভাড়াটিয়াদের মাঝে কিছুটা স্বস্তি ফেরে। 

এ ব্যাপারে মুঠোফোনে জানতে চাইলে হাসিনা বেগম জানান, আমার বয়স হয়েছে। অসহায় মানুষের জন্য খুব বেশী কিছু করার সাধ্য নেই। তবু নিজের সামর্থ অনুযায়ী চেষ্টা করে যাচ্ছি। এ জন্য আল্লাহ যদি আমার ওপর খুশি হন, এর চেয়ে বড় প্রাপ্তি আমার কাছে আর কিছু নাই। আমৃত্যু মানুষের জন্য কাজ করে যাবেন বলেও জনান এ মানবিক বৃদ্ধা।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসিনা বেগমের এক ভাড়াটিয়া জানান, আমি একটি বেসরকারী প্রতিষ্ঠানে কাজ করতাম। করোনার কারনে ভয়ে কাজে যেতে পারছিনা। হাত একবারে খালি। আর আমাদের গলিতে গত মাসে একজন লোক করোনা আক্রান্ত হয়েছে। সব মিলিয়ে একটা ভীতিকর পরিস্থিতি। এর মধ্যে আমাদের বাড়ীর মালিক ভাড়া মওকুফ করায় একটা দিকে অন্তত বিড়ম্বনা থেকে মুক্ত হয়েছি।

রাশেদুল হক নামে হীরাঝিলের এক বাসিন্দা জানান, করোনার আগে থেকেই এ বৃদ্ধা দরিদ্র মানুষদের সাহায্য সহযোগীতা করে থাকেন। করোনার সময়েও দেখেছি তিনি তাঁর কর্মচারীদের মাধ্যমে সাহায্য করছেন। শুনেছি তিনি তাঁর ভাড়াটিয়াদের ভাড়াও নিচ্ছেননা। এ নারী অনেকের জন্য ভালো একটি উদাহরণ বলেও মন্তব্য করেন তিনি।

এমবি//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি