ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০, || কার্তিক ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

নারীদের চ্যালেঞ্জ উত্তরণে রাজশাহীতে মহিলা পরিষদের সংলাপ

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৪১ ১৪ সেপ্টেম্বর ২০১৯

নারীদের চ্যালেঞ্জ উত্তরণে ‘বইজিং +২৫ পর্যালোচনা: নাগরিক সমাজের সম্পৃক্তি’ বিষয়ক রাজশাহীতে সংলাপ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে রাজশাহী জেলা কমিটির সমন্বয়ে বিভাগীয় এ সংলাপের আয়োজন করা হয়। 

শনিবার রাজশাহী নগরের অলোকার মোড়ে একটি কনফারেন্স রুমে আয়োজিত এ সংলাপে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য কল্পনা রায়। ‘বইজিং কর্মপরিকলপনা বাস্তবায়নে মহিলা পরিষদ ভূমিকা নিয়ে স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক অঞ্জনা সরকার। 

বাংলাদেশের নারীর মানবাধিকার আন্দোলন ও বইজিং +২৫ পর্যালোচনা করে বক্তব্য রাখেন, ইউএন উইমেন বাংলাদেশ প্রোগ্রাম এনালিস্ট সোহেল রানা এবং বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সীমা মোসলেম। বইজিং ঘোষনা ও কর্মপরিকল্পনার (বইজিংপিএফএ) করেন বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রাখী দাশ পুরকায়স্থ। সামাজিক প্রতিরোধ কমিটির প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন, বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার নির্বাহী পরিচালক ফয়েজুল্লাহ চৌধুরী, কবিকুঞ্জের সভাপতিরুহুল আমিন প্রামানিক, প্রফেসর তানজিম জহুরা, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা। 

জীবনের অভিজ্ঞতা বর্ননা করেন হরিজন পল্লীর প্রতিনিধ নারী শ্রীমতি লছমী রানী, আদিবাসী ছাত্র পরিষদের সহ-সভাপতি সাবিত্রী হেমব্রম, বড়গাছী ইউনিয়ন কমিটির সদস্য নারী কৃষক বিউটি খাতুন। 

সংলাপে দলগত পদ্ধতিতে নারীদের জন্য চ্যালেঞ্জ উত্তরণের বিষয়গুলো তুলে ধরা হয়। এই সংলাপে বিভিন্ন জেলা শাখার প্রতিনিধিসহ ৫০ জন অংশ নেন। সংলাপ পরিচালনা করেন জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আলিমা খাতুন।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি