ঢাকা, বুধবার   ১৭ জুলাই ২০১৯

নিউজিল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা, রয়েছে চমক

 প্রকাশিত: ১৫:২৫ ৩ এপ্রিল ২০১৯   আপডেট: ১৫:২৯ ৩ এপ্রিল ২০১৯

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ ক্রিকেট। তাই দলগুলো নিজেদের গোছাতে ব্যস্ত। অবশ্য দল ঘোষণার শেষ সময় এখনও প্রায় তিন সপ্তাহ দূরে। কিন্তু ইংল্যান্ড-ওয়েলসের মাটিতে কড়া প্রতিদ্বন্দ্বিতার কথা মাথায় রেখে দল গুছিয়ে ফেলেছে নিউজিল্যান্ড।

আসন্ন বিশ্বকাপের জন্য সবার আগে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করল নিউজিল্যাল্ড। আর এ দলে চমক হয়ে এসেছে কিপার-ব্যাটসম্যান টম ব্লান্ডেলের নাম।

২০১৭ সালের ডিসেম্বরে টেস্ট অভিষেকেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন ব্লান্ডেল। তবে পরের টেস্টে ভালো করেননি। ফলে বাদ পড়েন। খেলেছেন তিনটি টি-টোয়েন্টি। আর সেখানেও বলার মতো নয় পারফরম্যান্স।

২৮ বছর বয়সী ব্লান্ডেলের মূলত কপাল খুলেছে টিম শেইফার্টের ইনজুরিতে। বিকল্প উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন তিনি।

যাইহোক, বিশ্বক্রিকেটের সেরা মঞ্চে চোকার্স তকমা ঘুচিয়ে প্রথমবারের জন্য খেতাব ঘরে তুলতে মরিয়া ব্ল্যাক ক্যাপসরা।

ছ’বারের সেমিফাইনালিস্ট নিউজিল্যান্ডের সামনে ২০১৫ খেতাব জয়ের সুবর্ন সুযোগ ছিল। চারবছর আগে অস্ট্রেলিয়ার সঙ্গে যৌথভাবে বিশ্বকাপ আয়োজনের দায়িত্বে ছিল তারা। আয়োজক দেশ হিসেবে প্রথমবারের জন্য ফাইনালে পৌঁছেও ট্রফি জয়ের স্বাদ পাওয়া হয়নি তাদের।

তবে গতবারের পারফরম্যান্স বজায় রেখে ইংল্যান্ড-ওয়েলসের মাটিতেও দলের ভালো পারফরম্যান্সের বিষয়ে আশাবাদী কোচ গ্যারি স্টিড।

আগামী ৩০ মে পর্দা উঠবে বিশ্বকাপের। আর ১ জুন নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে কার্ডিফে মুখোমুখি হবে কিউয়িরা।

নিউজিল্যান্ডের বিশ্বকাপ দল

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপতিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মুনরো, জিমি নিশম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও রস টেলর।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি