ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং পরিচালনা করায় জরিমানা

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ২৩:১৯ ১৩ জুলাই ২০২০

শেরপুরে করোনাভাইরাসজনিত পরিস্থিতিতে শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং পরিচালনা করায় বিদ্যালয় কর্তৃপক্ষকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে গোয়েন্দা সংস্থা এনএসআই শেরপুরের তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসন ও এনএসআই যৌথভাবে ওই অভিযান পরিচালনা করে।

এসময় সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের হেরুয়া এলাকার বালুরঘাট মডেল স্কুলের অধ্যক্ষ ও পরিচালক রেজাউল করিম সাদা পলাতক থাকায় তার অনুপস্থিতিতে এক শিক্ষকসহ ২ জনকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে প্রত্যেককে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদরের সহকারী কমিশনার (ভূমি) ফারুক আল মাসুদ। পরে জরিমানার টাকা দিয়ে মুক্ত হন ওই  ২ জন। 

জানা যায়, করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের নিরাপত্তাজনিত কারণে স্কুল-কলেজসহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। কিন্তু ওই নিষেধাজ্ঞা অমান্য করে সদর উপজেলার হেরুয়া এলাকায় বালুরঘাট মডেল স্কুল কর্তৃপক্ষ বিভিন্ন বাসা ভাড়া নিয়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের গোপনে কোচিং করিয়ে আসছিল। পরে গোয়েন্দা সংস্থা এনএসআই শেরপুরের সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ও পরিকল্পনায় সোমবার দুপুরে ওই এলাকায় অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। 

ওই সময় ষষ্ঠ, সপ্তম ও দশম শ্রেণি পড়ুয়া শিক্ষার্থীদের আলাদা আলাদা ২টি বাসায় কোচিং করানোর সময় হাতেনাতে আটক করা হয়। ওই বিদ্যালয়ের পরিচালক রেজাউল করিম সাদা পলাতক থাকায় তার প্রতিষ্ঠানের রাসেল মিয়া নামে এক শিক্ষক ও সালাউদ্দিন নামে এক বাড়ির মালিককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। অভিযানকালে এনএসআই শেরপুরের নবাগত উপ-পরিচালক মোহাম্মদ গোলাম কিবরিয়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি