ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

পরমাণু বোমা দিয়ে ভারতকে মিশিয়ে দিতে চান মিয়াঁদাদ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১৪ ২৩ আগস্ট ২০১৯

কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের একের পর এক ক্রিকেট তারকা বিভিন্ন মন্তব্য করে যাচ্ছেন। সরফরাজ আহমেদ, শোয়েব আখতার, শহীদ আফ্রিদির পর এবার মাঠে নামলেন জাভেদ মিয়াঁদাদও। অন্যরা শুধু সমালোচনাতে সীমাবদ্ধ থাকলেও ভারতকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন মিয়াঁদাদ।

গত ৫ আগস্ট কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলোপ করা ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে মোদি সরকার। যা নিয়ে এবার বক্তব্য দিয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ।

এমনকি পরমাণু বোমা দিয়ে ভারতকে মাটিতে মিশিয়ে দেয়ার কথাও বলেছেন পাক তারকা। বৃহস্পতিবার দেশটির একটি নিউজ চ্যানেলের সঙ্গে কথা বলার সময় এ হুঁশিয়ারি উচ্চারণ করেন পাকিস্তান ক্রিকেটের সাবেক এ অধিনায়ক। তার এ বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হয়েছে।

নিজের বক্তব্যে মিয়াঁদাদ বলেন, যদি আপনার কাছে লাইসেন্স করা অস্ত্র থাকে তাহলে আপনার উচিত আক্রমণের জবাব দেয়া। বিশ্বজুড়ে একটি নিয়ম রয়েছে যে, আপনি আপনার প্রতিরক্ষার জন্য মানুষকে হত্যা করতে পারেন। তারা (ভারত) বেদনা অনুভব করবে যখন তাদের মৃতদেহগুলো তাদের বাড়িতে যাবে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে দেয়া এক বার্তায় মিয়াঁদাদ বলেন, আমি ইতোমধ্যে বলেছি যে, ভারত একটি ঘাতক দেশ। আমরা পারমাণবিক বোমা এমনিতেই রাখিনি, এগুলো ভারতের বিরুদ্ধে চালানোর জন্যই রেখেছি। আমরা ভারতকে পারমাণবিক বোমা দিয়ে জবাব দিতে চাই।

মিয়াঁদাদের এমন মন্তব্য নিয়ে নিন্দার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। এর বিভিন্ন ব্যবহারকারী প্রশ্ন করেছেন, তার মতো একজন তারকা ক্রিকেটার কী করে কোনও দেশ নিয়ে প্রকাশ্যে এমন সব মন্তব্য করতে পারেন! নিজের দেশের মানুষকে এক অদ্ভুত পরামর্শ দিয়ে মিয়াঁদাদ বলেছেন, 'পাকিস্তানের প্রতিটি মানুষের কাছে বন্দুক থাকা উচিত। নিজেকে রক্ষা করার জন্য এটার সর্বোচ্চ ব্যবহারও করা প্রয়োজন। প্রতিটি পাকিস্তানির হামলা করার মানসিকতা ও প্রস্তুতি থাকা প্রয়োজন।'

উল্লেখ্য, মিয়াঁদাদের এমন বেফাঁস মন্তব্য এটাই প্রথম নয়। এবারের ভিডিওতে মিয়াঁদাদ আরও বলেছেন, সারা বিশ্বে নিয়ম রয়েছে যে কেউ আত্মরক্ষার জন্য হামলা করতে পারে। এতে কোনো অপরাধ হয় না। তাই আত্মরক্ষার জন্য তার দেশ ভারতকে হামলা করতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য তিনি বার্তা দিয়েছেন, ভারতীয়রা ভীতু। এখনও পর্যন্ত ভারতীয়রা সাহসী কিছু করে দেখাতে পারেনি বলে মনে করেন তিনি।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি