ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

পশুর হাট সংলগ্ন ব্যাংকে আজও রাত আটটা পর্যন্ত লেনদেন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩২ ৩১ জুলাই ২০২০

ঈদুল আজহায় ক্রেতা-বিক্রেতাদের সুবিধার্থে বিশেষ ব্যবস্থায় খোলা রয়েছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের পশুর হাট সংলগ্ন ব্যাংকের শাখা। আজ শুক্রবার সকাল ১০টায় শুরু হওয়া ব্যাংকের লেনদেন চলবে রাত ৮টা পর্যন্ত। কোরবানির পশু ব্যবসায়ীদের লেনদেনের সুবিধার্থে শাখা খোলা রাখার এ নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

এর আগে গত সোমবার বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ এ-সংক্রান্ত সার্কুলার জারি করে।

এতে বলা হয়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ও ব্যবস্থাপনায় পরিচালিত কোরবানির পশুর হাটগুলোতে প্রচুর ব্যবসায়ীর সমাগম ঘটে এবং বিপুল পরিমাণ নগদ অর্থের লেনদেন হয়ে থাকে। ফলে হাটগুলোতে আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি অতীব গুরুত্বপূর্ণ।

কোরবানির পশুর হাটগুলোর নিকট দূরত্বেই বিভিন্ন ব্যাংক-শাখা তাদের নিয়মিত ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে থাকে। হাটগুলোর নিকটবর্তী এসব ব্যাংক-শাখা ব্যবহার করে কোরবানির পশু ব্যবসায়ীরা পশু বিক্রির অর্থ লেনদেনে ব্যাংকের সহায়তা গ্রহণ করতে পারেন।

হাটের নিকটবর্তী শাখায় বিশেষ ব্যবস্থায় ৩০ জুলাই পর্যন্ত বর্ধিত সময়ের ব্যাংকিং (বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত) কার্যক্রম চালু রাখতে বলে কেন্দ্রীয় ব্যাংক। এছাড়া ঈদুল আজহার ছুটির প্রথম দিন অর্থাৎ ঈদের আগের দিন (৩১ জুলাই) সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম চালু রাখার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়।

পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে কোরবানির পশুর হাটে বিশেষ বিবেচনায় অস্থায়ী বথু স্থাপন করার পরামর্শ দেয় কেন্দ্রীয় ব্যাংক। সংশ্লিষ্ট ব্যাংক-শাখা/বুথগুলোতে অতিরিক্ত সময়ে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের বিশেষ ভাতা প্রদান করার বলা হয় নির্দেশনায়।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি