ঢাকা, সোমবার, ২২ অক্টোবর, ২০১৮ ৩:২৩:৫২

Ekushey Television Ltd.

পাকিস্তানকে ভালোই জবাব দিচ্ছে আইরিশরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৫ পিএম, ১৫ মে ২০১৮ মঙ্গলবার | আপডেট: ১২:১৯ পিএম, ১৫ মে ২০১৮ মঙ্গলবার

কদিন আগেই টেস্ট ক্রিকেটের মর্যাদা পেয়েছে আইরিশরা। ওয়ানডে ও টি-২০ তে ইতোমধ্যে নিজেদের জাত চিনিয়েছেন কেভিন ও ব্রায়েনরা। ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে দ্রুততম সেঞ্চুরি পেয়ে ইতোমধ্যে বিশ্বক্রিকেট আইরিশ চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন নেইল ও ব্রায়েনরা। এবার টেস্ট ক্রিকেটেও পাকিস্তানের বিপক্ষে ভালোই জবাব দিচ্ছে আইরিশ ব্যাটসম্যানরা।

পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে ফলোঅনে পড়ার পরও দ্বিতীয় ইনিংসে ব্রায়েন নৈপুণ্যে ঘুরে দাঁড়িয়েছে আইরিশরা। প্রথম ইনিংসে টপ অর্ডারদের ব্যর্থতায় মাত্র ১৩০ রানে গুটিয়ে যায় আইরিশদের ইনিংস। ইনিংস হারের শঙ্কা নিয়ে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে দারুণ জবাব দিচ্ছে ব্রায়েনরা। এবার ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতেই ৬৯ রান তোলে আইরিশ দুই ওপেনিং ব্যাটসম্যান জয়েস ও পোর্টারফিল্ড। তবে বালবারাইন, নেইলও ব্রায়েন ও স্টারলিংয়ের ব্যর্থতায় আবার দুশ্চিন্তায় পড়ে আইরিশ শিবির। বালবারাইন শূন্য, নেইল ও ব্রায়েন ১৮ এবং স্টারলিং করেন ১১ রান।

তবে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও উজ্জল ছিলেন কেভিন ও ব্রায়েন। ২১৬ বলে ১১৮ রানের এক অসাধারণ ইনিংস খেলে এখনো ক্রিজে আছেন ব্রায়েন। আর এতেই টেস্ট ক্রিকেটে কোনো আইরিশ ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করার রেকর্ড গড়লেন কেভিন ও ব্রায়েন। শেষ খবর পাওয়া পর্যন্ত আয়ারল্যান্ডের সংগ্রহ ৭ উইকেটে ৩১৯ রান। চতুর্থদিনের বিরতিতে যাওয়ার আগে পাকিস্তানের চেয়ে ১৩৯ রানে এগিয়ে আছে ব্রায়েনরা। হাতে আছে আরও তিন উইকেট।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৩১০ রান। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে পাকিস্তানের পক্ষে ফাহিম আশরাফ করেন সর্বোচ ৮৩ রান।

সূত্র: ইএসপিএন
এমজে/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি