ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

পার্বত্য চট্টগ্রামে হামে আক্রান্তদের চিকিৎসা দিচ্ছে সেনাবাহিনী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৭ ৩০ মার্চ ২০২০

সম্প্রতি রাঙ্গামাটির সাজেক ইউনিয়নের দুর্গম শিয়ালদহ এলাকায় হাম রোগ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। গত কয়েকদিনে মহামারি আকারে ছড়িয়ে পড়া এই রোগে সাজেকের ৩টি দুর্গম পাহাড়ি এলাকার ৮জন ত্রিপুরা শিশু প্রাণ হারায়। 

দুর্গম ও যোগাযোগ বিচ্ছিন্ন এ সকল এলাকায় চিকিৎসা সহায়তা প্রদানের জন্য বেসামরিক কর্তৃপক্ষের পক্ষ হতে বাংলাদেশ সেনাবাহিনীকে অনুরোধ করা হলে তাৎক্ষণিকভাবে উক্ত আবেদনে সাড়া দিয়ে সেনাবাহিনী গত ২৪ মার্চ ২০২০ তারিখে সামরিক ও বেসামরিক চিকিৎসকদের সমন্বয়ে গঠিত একটি চিকিৎসক দল বিমানবাহিনীর হেলিকপ্টারযোগে শিয়ালদহ এলাকায় প্রেরণ করে। 

চিকিৎসক দলটি গত ২৪-২৮ মার্চ পর্যন্ত নিরলসভাবে চিকিৎসা সেবা প্রদান করে ১৭১ জন শিশুসহ সর্বমোট ২০২ জন রোগীকে চিকিৎসার পাশাপাশি মানবিক সহায়তা প্রদান করে। একই সাথে উক্ত এলাকায় একই পরিবারের অপুষ্টিজনিত রোগসহ নিউমোনিয়ায় আক্রান্ত ৫ জন শিশুর জীবন বাঁচাতে গত ২৫ মার্চ সেনাবাহিনীর বিশেষ ব্যবস্থাপনায় বিমানবাহিনীর হেলিকপ্টারযোগে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে আক্রান্ত শিশুরা সম্পূর্ণ আশঙ্কামুক্ত রয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী রাঙামাটির দুর্গম এলাকায় চিকিৎসা সহায়তা প্রদানের মাধ্যমে সম্প্রীতির এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে।

কেআই/এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি