ঢাকা, মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৭ ১৪২৭

Ekushey Television Ltd.

পুঁজিবাজারে লেনদেনের সময় বাড়লো আধা ঘণ্টা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৪ ৬ আগস্ট ২০২০ | আপডেট: ১৯:২৮ ৬ আগস্ট ২০২০

পুঁজিবাজারে লেনদেনের সময় আরও আধা ঘণ্টা বাড়িয়ে প্রথমবারের মতো সাড়ে চার ঘণ্টা করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) বৃহস্পতিবার আলাদা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

পরিবর্তীত সময় অনুযায়ী রোববার থেকে দুই বাজারে লেনদেন শুরু হবে সকাল ১০টায়, চলবে বেলা আড়াইটা পর্যন্ত। এদিকে সপ্তাহের শেষ কার্যদিবসেও সূচক ও লেনদেন বেড়েছে দেশের পুঁজিবাজারে। 

করোনা ভাইরাসের মহামারীর মধ্যে বেশ কিছুদিন পরিবর্তীত সূচিতে বাজার চলার পর গত ৮ জুলাই থেকে স্বাভাবিক সময়ের মতো চার ঘণ্টা লেনদেন চলছিল। 

ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্রোকারদের সংগঠন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সভাপতি শরীফ আনোয়ার হোসাইন বলেন, বাংলাদেশের পুঁজিবাজারে এর আগে আর কোনোদিন সাড়ে চার ঘণ্টা লেনদেন হয়নি। এটাই প্রথম বলে আমি জানি।

আজ বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৩টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ২১৯টির, কমেছে ৭৯টির, আর অপরিবর্তিত ছিল ৫৫টির দর। এদিন ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ৫৭ পয়েন্ট বেড়ে উঠে আসে ৪ হাজার ৩৬৪ পয়েন্টে। দিনশেষে ডিএসইতে লেনদেন হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৮৩৬ কোটি ৫৩ লাখ টাকা। 

সূচক বেড়েছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৬৫টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৫৯টির, কমেছে ৫০টির, আর বদলায়নি ৫৬টির দর। লেনদেন হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৪৯ কোটি ১ লাখ টাকা।

এমএস/আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি