ঢাকা, মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০, || কার্তিক ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

পেঁয়াজের দাম আরও কমেছে (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৮ ২০ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১৫:২৯ ২০ সেপ্টেম্বর ২০২০

রাজধানীতে পেঁয়াজের দাম আরও কমেছে। ভালো মানের ভারতীয় পেঁয়াজের কেজি ৪০ থেকে ৫০ টাকা। তবে খুচরা বাজারে এই মূল্য ৬০ টাকা। এছাড়া খুচরা বাজারে দেশী পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকা কেজি দরে। এদিকে ঢাকাসহ সারাদেশে ৩০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করছে টিসিবি। অন্যদিকে একদিন ছাড় দেয়ার পর আবারও পেঁয়াজ রফতানি বন্ধ করে দিয়েছে ভারত।

বেশ কয়েকদিন আটকে থাকায় হিলি স্থলবন্দর দিয়ে আসা ভারতীয় পেঁয়াজের অধিকাংশই নষ্ট। তবে বন্দরের আঁড়তগুলোতে পেঁয়াজের দাম কেজি প্রতি ১০ টাকা করে কমেছে। 

আমদানী করা পেঁয়াজের মান নিয়ে ক্ষুব্ধ ব্যবসায়ীরা। পেঁয়াজ ব্যবসায়ী জানান, বন্দর থেকে ছাড় করা ছয়টি গাড়ির মধ্যে একটি গাড়ির মালও ভাল পাইনি। অন্য এক ব্যবসায়ী জানান, ওপারে পেঁয়াজ নিয়ে যে গাড়িগুলো আটকা পড়েছে আশা করি তা আনতে সক্ষম হবো।

এদিকে, আমাদনীর খবরে রাজধানীসহ বিভিন্ন স্থানে পেঁয়াজের দাম কেজিতে কমেছে ১০ টাকা। অন্যদিকে রাজধানীসহ দেশের ৩২৫টি স্থানে ভ্রাম্যমাণ দোকানে পেঁয়াজসহ নিত্য পণ্য বিক্রি শুরু করেছে টিসিবি। ৩০ টাকা কেজি দরের এই পেঁয়াজের মান নিয়ে কিছু প্রশ্ন থাকলেও খুশি ক্রেতারা।

টিসিবির পেঁয়াজ কিনতে আসা সাধারণ ক্রেতারা জানান, এখানে প্রতিকেজি ৩০ টাকা। এই রকম দামে সারাবছর দিলে আমাদের জন্য ভালই হয়। তবে জনপ্রতি ১ কেজি করে দেওয়া হচ্ছে।

প্রতিটি ট্রাকে ৩শ’ কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে।

এএইচ/এসএ
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি