ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

প্রধানমন্ত্রী সুস্থ থাকলে আগামীতে মানুষকে রিলিফ নিতে হবে না

মৌলভীবাজার প্রতিনিধি 

প্রকাশিত : ২১:৪৮ ১১ জুলাই ২০২০

প্রধানমন্ত্রী যদি সুস্থ থাকেন তাহলে বাংলাদেশের মানুষকে আর রিলিফ নিতে হবেনা। তাঁর দক্ষ রাষ্ট্র পরিচালনায় দেশ আজ উন্নয়নশীলতার দিকে। সেদিন খুব কাছেই যেদিন রিলিফ দেয়ার মানুষই খোঁজে পাওয়া যাবেনা বলে এমন মন্তব্য করেছেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য ব্যবস্থাপনা ও আইন-শৃংখলা বিষয়ক এক মত বিনিময় সভায় তিনি এ কথা বলেন।  

শুক্রবার সন্ধ্যায় উপজেলা পরিষদ কনফারেন্স রুমে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে করোনা যুদ্ধে মাঠে কাজ করা বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গকে নিয়ে আয়োজিত এ মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন,কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের যুগ্ম সচিব আয়াতুল ইসলাম, মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুনুর রশীদ, শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব,  শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, সিভিল সার্জন মো. তাওহীদ আহমেদ, মৌলভীবাজার সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান,উপজেলা সহকারি কমিশনার (ভুমি), বিএমএ শ্রীমঙ্গল এর সভাপতি ডা: হরিদপ রায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাজ্জাদ হোসেন চৌধুরী, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুছ ছালেক, শ্রীমঙ্গল সদর ইউনিয়ন পরিষদের চেযারম্যান ভানু লাল রায়, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী বুলেট, সাংবাদিক কাওছার ইকবাল ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী প্রমুখ।

সচিব আমিনুল ইসলাম আরও বলেন, এখন করোনা যুদ্ধের সঙ্গে সঙ্গে আমাদের ভাবতে হবে ভবিষ্যতের কথা। কৃষিতে আমাদের অধিক মাত্রায় মনোনিবেশ দিতে হবে। উৎপাদন বাড়ানো বিকল্প নেই। একই সাথে আমাদের যুব সমাজকে কারিগরি দক্ষতায় দক্ষ হয়ে গড়ে উঠতে হবে। বর্তমানে আমাদের দেশে কারিগরি শিক্ষা নিচ্ছে ১৩% শিক্ষার্থী। তা ৫০% এ নিয়ে যেতে হবে। যা এই মহামারি দুর্যোগের কারণে পিছিয়ে থাকা উৎপাদন সমতায় আনাসহ উন্নয়নশীল দেশ গঠনে বড় ভুমিকা রাখবে। এসময় তিনি করোনাকালীন সময়ে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের সপ-টুয়েন্টির মাধ্যমে মানুষকে ঘরে ঘরে খাদ্য পৌছে দেয়ার কার্যক্রম ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকতার পাশাপাশি করোনাকালীণ সামাজিক কর্মকান্ডেরও ভুয়সী প্রসংশা করেন।
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি