ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯, || কার্তিক ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

প্রযোজক সমিতির নির্বাচনে বিজয়ী যারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৬ ২৮ জুলাই ২০১৯

দীর্ঘ আট বছর পর প্রযোজক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গতকাল শনিবার। এদিন সত্যিকার অর্থে উৎসবমুখর পরিবেশ ছিল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) প্রাঙ্গণ। এফডিসির ভেতরে জহির রায়হান প্রজেকশন মিলনায়তনে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা ভোটকেন্দ্রে ভোট দেন। এরপর সন্ধ্যা পৌনে ৭টায় ফল ঘোষণা করা হয়।

এবার কার্যনির্বাহী পরিষদের ১৯টি পদে নির্বাচন করছেন ৪১ প্রার্থী, সমিতির মোট ভোটার ১৪০ জন। এর মধ্যে ভোট প্রদান করেন ১৩০ জন। ভোট গণনা শেষে সন্ধ্যায় বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব ও প্রধান নির্বাচন কমিশনার মিরাজুল ইসলাম উকিল মাইকে ১৯ জন বিজয়ী নির্বাহী সদস্যের নাম ঘোষণা করেন।

এতে ১২১ ভোট পেয়ে জয়ী হন প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু। এরপর সামসুল আলম ১১৭, ইস্পাহানী আরিফ জাহান ১১৩, কামাল মো. কিবরিয়া লিপু ১১০, মেহেদী সিদ্দিকী মনির ১০৬, হিমেল ১০৩, রশিদুল আমীন হলি ১০০, জাহিদ হোসেন ৯৮, এ জে রানা ৯৬, মোহাম্মদ হোসেন ৯৫, ইয়ামীন হক ববি ৮৬, কামাল হাসান ৮১, অপূর্ব রায় ৮০, নাদির খান ৭৯, শহিদুল আলম সাচ্চু ৭৬, ইলা জাহান নদী ৭৩, ইকবাল ৭২, ড্যানি সিডাক ৭০, আলিমুল্লাহ খোকন ৬৫ ভোট পেয়ে জয়ী হন। 

এই ১৯ জনের মধ্যে ১০ জনকে আবার ভোটের মাধ্যমে নির্বাচিত করে এবারের মূল কমিটি গঠন করা হবে।
ফল ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সর্বোচ্চ ভোট পাওয়া খসরু জানান, চলচ্চিত্র নির্মাণে সমস্ত কাজের অগ্রাধিকার দেবেন। বলেন, চলচ্চিত্র নির্মাণ হচ্ছে অনেক, কিন্তু প্রদর্শনের ব্যবস্থা নেই। এগুলোর সুব্যবস্থা করব। সরকারের সিনেপ্লেক্স প্রকল্প এগিয়ে নিতে কাজ করব। সিনেমা হলের দুর্নীতি রোধ করে ই-টিকিটিং ব্যবস্থা চালু করব।

উল্লেখ্য, এই সমিতির সর্বশেষ নির্বাচন হয় ২০১১ সালের ১৮ আগস্ট। ২০১১-১৩ মেয়াদি এই নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে জয়ী হন যথাক্রমে সোহেল রানা ও ডিপজল। এরপর কমিটির মধ্যে নানা জটিলতার কারণে আর নির্বাচন হয়নি। 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি