ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

প্রস্তুতিটা ভালোভাবেই সারল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২০ ৪ অক্টোবর ২০১৯

কাতার পরীক্ষার আগে প্রস্তুতিপর্বে বাংলাদেশের লক্ষ্যটা ছিল ভুটানকে হারিয়ে আত্মবিশ্বাস অর্জনের। ফিফা র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা দলটিকে প্রথম ম্যাচে উড়িয়ে দেওয়ার পর দ্বিতীয়টিতেও প্রত্যাশিত জয় তুলে নিল লাল-সবুজরা।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ইয়াসিনের জোড়া গোলে ২-০ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। প্রথম প্রীতি ম্যাচে ভুটানকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছিল স্বাগতিকরা। এ নিয়ে ভুটানের বিপক্ষে টানা তিন জয় পেল বাংলাদেশ দল।

ঘরের মাঠে সাফল্য পেতে বেশি সময় লাগেনি বাংলাদেশের। ম্যাচের ২২তম মিনিটে বদলি হিসেবে নামা রায়হান হাসানের লম্বা থ্রু থেকে হেড দিয়ে গোল করে স্বাগতিক দর্শকদের আনন্দে ভাসান ডিফেন্ডার ইয়াসিন খান।

বিরতির পর আক্রমণের ধার আরও বাড়ায় স্বাগতিকরা। ম্যাচের ৬৬তম মিনিটে দারুণ এক মিলিত প্রচেষ্টায় ব্যবধান দ্বিগুণ করে তারা। জীবনের বদলি নামা আরিফুর রহমানের রক্ষণচেরা পাস ধরে ডান দিক থেকে ক্রস বাড়ান ইব্রাহিম। লাফিয়ে উঠে হেডে গোলমুখ থেকে জাল খুঁজে নেন ইয়াসিন।

ম্যাচের বাকিটা সময় আর ব্যবধান বাড়েনি। ফলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জেমি ডে’র শিষ্যরা।

এমন সাফল্যে কাতারের বিপক্ষে ম্যাচের আগে তাই পূর্ণ আত্মবিশ্বাস ফিরে পেল বাংলাদেশ। আগামী ১০ অক্টোবর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে কাতারের বিপক্ষে ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে দল। পাঁচ দিন পর খেলবে অ্যাওয়ে ম্যাচ; ভারতের বিপক্ষে।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি