ঢাকা, রবিবার   ২১ জুলাই ২০১৯, || শ্রাবণ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

বগুড়া-৬ আসনে চলছে ইভিএমে ভোটগ্রহণ

প্রকাশিত : ১১:৩৩ ২৪ জুন ২০১৯

বগুড়া-৬ শূন্য আসনে পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী আজ চলছে ভোটগ্রহণ। সোমবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে বিকাল ৫টা পর্যন্ত। এ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

ভোটের আগেই নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করে নির্বাচন কমিশন। রোববার প্রতিটি কেন্দ্রে ইভিএমসহ যাবতীয় সরঞ্জামাদি পাঠানো হয়।

মূল প্রতিযোগী ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে হলেও রয়েছেন আরো চারটি দলের প্রার্থী।

যেকোন অপ্রিতকর ঘটনা এড়াতে নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। ভোটের আগের রাত থেকেই যেকোন যানবাহনের উপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে নির্বাচনী এলাকায়।

আসনটিতে মোট ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। মোট কেন্দ্র ১৪১টি। এরমধ্যে ঝুঁকিপূর্ণ ধরা হয়েছে ১৩০টি আর বাকি ১১টি সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এর আগে সিইসি কে এম নুরুল হুদা বলেন, ইলেক্ট্রনিক মেশিন ব্যবহার করায় ভোট দ্রুত হবে। আগের মত রাত জেগে ভোট গণনা করতে হবেনা। ভোটের কয়েক ঘণ্টার মধ্যেই ফল প্রকাশ করা সম্ভব বলে জানান তিনি।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ৯০ দিনের মধ্যে শপথ না নেয়ায় পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

আই/ 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি