ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষ্যে একশ বিরল বৃক্ষ রোপন

গাজীপুর প্রতিনিধি 

প্রকাশিত : ২২:১১ ২২ আগস্ট ২০১৯

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষকে স্বাগত জানিয়ে গাজীপুরের শ্রীপুর বঙ্গবন্ধু সাফারি পার্কে রোপন করা হয়েছে বিভিন্ন জাতের বিরল প্রজাতির একশত বৃক্ষ চারা। 

বৃহস্পতিবার সকালে বৃক্ষ সংরক্ষণে প্রধানমন্ত্রী কর্তৃক জাতীয় পুরস্কার প্রাপ্ত সাংবাদিক বিকুল চক্রবর্তীর উদ্যোগে ও সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী বন সংরক্ষক তবিবুর রহমানের সহযোগীতায় এ বৃক্ষরোপনে অংশ নেন র‌্যাব ফোর্স হেডকোয়ার্টারের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: গাউছুল আজম, সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান, সাংবাদিক বিকুল চক্রবর্তী, রুপালী ইন্সুরেন্স এর ম্যানেজার মহিমানন্দ চক্রবর্তী, সাংস্কৃতিক কর্মী নাছিমা আক্তার ও শিক্ষিকা চৈতালী চক্রবর্তী। 

এ সময় সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান জানান, বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে সাফারি পার্কের উদ্যোগে বছর ব্যাপী ২০ হাজার চারা রোপনসহ বিভিন্ন কর্মকাণ্ড বাস্তবায়ন করা হবে। আজ জীববৈচিত্র সংরক্ষণে ভূমিকা রাখা মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক বিকুল চক্রবর্তীর উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষের আগমনকে স্বাগত জানিয়ে এ বৃক্ষ রোপন কর্মসূচী পালন করা হয়।
 
এ সময় সাংবাদিক বিকুল চক্রবর্তী জানান, যিনি আমাদের এই বাংলাদেশ উপহার দিয়েছেন সেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মকে আমাদের মননে লালন করতে হবে। তার জন্ম শতবর্ষকে আলোকময় করে তুলতে আমাদের সকলের স্বতঃস্ফূর্ত উদ্যোগ নেয়া প্রয়োজন।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি