ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বন্যার্তদের জন্য দেশি-বিদেশি ত্রাণ চাইলেন সাংবাদিকরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৬, ১৭ আগস্ট ২০১৭

বাংলাদেশের বন্যা কবলিত এলাকায় ক্ষতিগ্রস্ত ২ কোটিরও বেশি মানুষের জন্য সরকারের পাশাপাশি আন্তর্জাতিক ত্রাণ সহায়তা চেয়েছেন দুর্গত এলাকার সাংবাদিকরা। খুব দ্রুত দরকারি সহায়তা না পাঠালে দুর্গত এলাকার পরিস্থিতি ভয়াবহ হতে পারে বলেও আশংকা করছেন তারা।

বন্যার্তদের জরুরি ত্রাণ সহায়তা দিতে বৃহস্পতিবার ঢাকার জাতীয় প্রেসকাবে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি (আরডিজেএ), ঢাকার উদ্যোগে একটি ত্রাণসংগ্রহ কেন্দ্র খোলা হয়। এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

অনুষ্ঠানে বক্তব্য দেন, জাতীয় প্রেসকাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সাংবাদিক নেতা শাবান মাহমুদ, সোহেল হায়দার, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার সভাপতি কেরামত উল্লাহ বিপ্লব ও সাধারণ সম্পাদক গাউসুল আজম বিপু।

সাংবাদিক নেতারা বলেন, উত্তরাঞ্চলের দিনাজপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা, রংপুরসহ বিভিন্ন বন্যা দুর্গত এলাকায় এখনো পর্যাপ্ত ত্রাণ সহায়তা পৌঁছানো যায়নি। অনেকস্থানে যোগাযোগ বিছিন্ন। পানিবন্দি লাখ লাখ মানুষের এখন খুব জরুরি দরকার শুকনো খাবার, পরিধানের বস্ত্র,  বিশুদ্ধ পানি এবং ওষুধ।

এছাড়া বন্যার পানি কমে যাওয়ার সাথে সাথে সেখানে রোগ-বালাই ছড়িয়ে পড়তে পারে। তাই উপদ্রুত এলাকায় জরুরি ভিত্তিতে পর্যাপ্ত ত্রাণ পাঠানো প্রয়োজন। রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ঢাকা- জাতীয় প্রেসকাবে যে ত্রাণ সংগ্রহ কেন্দ্রটি স্থাপন করেছে তাতে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ত্রাণ সহায়তা নেয়া হবে। এখানে দেয়া যাবে- শুকনো খাবার, শিশুখাদ্য, কাপড়চোপড়,জরুরি ওষুধ, টর্চ লাইট, মোমবাতির মতো দরকারি পণ্য । এই ত্রাণ সহায়তা কেন্দ্রে যোগাযোগের জন্য একটি হেল্প লাইনও খোলা হয়েছে- তার নম্বর হলো- ০১৭৬৮৯২৯৪৯২।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি