ঢাকা, বুধবার   ০২ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

বর্ষবরণে মহিলাকে চড় মারায় ক্ষমা চাইলেন পোপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৮ ২ জানুয়ারি ২০২০ | আপডেট: ২২:৫৪ ২ জানুয়ারি ২০২০

পোপ ফ্রান্সিস বর্ষবরণের দিন বিতর্কে জড়ালেন। এক মহিলার হাতে চড় মেরে সমালোচনার মুখে পড়েন। যার জেরে শেষ পর্যন্ত ভ্যাটিকানের পোপ ক্ষমা চাইলেন এই  মহিলার কাছে।

ক্ষমাচেয়ে পোপ এদিন বলেন, আমরা অনেক সময়েই ধৈর্য হারিয়ে ফেলি। আর তা তার সঙ্গেও হয়েছে। আর তাই তিনি বুধবার রাতে যা ঘটেছে তার জন্য ক্ষমাপ্রার্থী। এই ঘটনার আগেই তিনি মহিলাদের ওপর হওয়া যেকোনও ধরনের হিংসার তীব্র সমালোচনা করে ছিলেন। কিন্তু তিনি নিজেই করলেন সেই কাজ। যার জেরেই উঠে সমালোচনার ঝড়।

বর্ষবরণের দিন সেন্ট পিটার্স স্কোয়ারে জড়ো হয়েছিলেন সব বয়সের মানুষরা। পোপ ফ্রান্সিসও তাদের শুভেচ্ছা জানাচ্ছিলেন হাত মিলিয়ে, আর দূরে থাকাদের হাত নাড়িয়ে। কিন্তু এক মহিলাকে কেন্দ্র করে যা ঘটেছে সেখানে, সেই ভিডিয়োই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভিডিয়োতে দেখা যায়, সেন্ট পিটার্স স্কোয়ারে উপস্থিতদের উদ্দেশে হাত নেড়ে নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছেন পোপ ফ্রান্সিস। হাত মেলাচ্ছেন সামনে দাঁড়িয়ে থাকা অনুগামীদের সঙ্গে। একটি বাচ্চার সঙ্গে হাত মেলানোর পরই সেখানে দাঁড়িয়ে থাকা এক মহিলা পোপের হাত চেপে ধরেন। কিছুতেই হাত ছাড়তে চাইছিলেন না তিনি। তখন ওই মহিলার হাতে পরপর দুবার চাপড় মারেন পোপ ফ্রান্সিস। 

তার পর হাত ছাড়াতে সমর্থ হন। এসময় পোপ ফান্সিসের মুখে বিরক্তির ছাপ দেখা যায়। যার পরই বিশ্বজুড়ে উঠেছে সমালোচনার ঝড়। আর সেই সমালোচনার জেরেই বৃহস্পতিবার নিজের আচরণের জন্য ক্ষমা চাইলেন পোপ ফ্রান্সিস।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি