ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯, || আশ্বিন ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থীদের ওপর হামলা: কুবিসাস`র মশাল মিছিল

কুবি সংবাদদাতা    

প্রকাশিত : ১০:১০ ২২ সেপ্টেম্বর ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)। 

শিক্ষার্থী ও সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শনিবার রাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মশাল হাতে প্রতিবাদ মিছিল করেন সাংবাদিকরা। 

সাংবাদিক সমিতির সভাপতি মো. জাহিদুল ইসলামের নেতৃত্বে ক্যাম্পাসের বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাদদেশ থেকে মশাল মিছিলটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে মূল ফটকে এসে শেষ হয়। মশাল মিছিলে সাংবাদিক সমিতির সদস্যসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। 

মশাল মিছিল শেষে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে জাহিদুল ইসলাম বলেন, ‘ঐ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের মদদেই শিক্ষার্থীদের উপর হামলা করা হয়েছে এমন খবর আমরা পেয়েছি। আমরা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’ 

দ্রুত সময়ের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানান এ সাংবাদিক নেতা। সেই সাথে ক্যাম্পাসের শিক্ষার্থী ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করনে কার্যকর ব্যবস্থা গ্রহণের আহবান জানানো হয় সমাবেশ থেকে। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত না করা হলে বৃহত্তর আন্দোলনের যাবে ছাত্র সমাজ বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন সাংবাদিক নেতারা। 

জানা যায়, গতকাল শনিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলা করে সন্ত্রাসীরা । এতে অন্তত তিন জন সাংবাদিকসহ ও ৩০ জন শিক্ষার্থী গুরুতর আহত হন। 

এর আগে গত ১১ সেপ্টেম্বর ফেইসবুকে বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে মিথ্যাচার করেছেন এমন অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী ও একটি জাতীয় দৈনিকের বিশ্ববিদ্যালয় প্রতিবেদকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয়টির কর্তৃপক্ষ। এরপর থেকে উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। আন্দোলনের মুখে তিন দিনের মাথায় গত শনিবার থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেয় প্রশাসন। 

এমএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি