ঢাকা, শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০, || কার্তিক ৮ ১৪২৭

Ekushey Television Ltd.

বাগাতিপাড়ায় শেষ হলো জন্মনিবন্ধন উদ্বুদ্ধকরন ক্যাম্প

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩৬ ২১ সেপ্টেম্বর ২০২০

জন্মের ৪৫ দিনের মধ্যেই শিশুদের জন্ম নিবন্ধনের লক্ষ্যে নাটোরের বাগাতিপাড়ায় ইউনিয়ন পর্যায়ে জন্ম নিবন্ধন ক্যাম্প শেষ হয়েছে। নির্ধারিত সময়েই শিশুদের জন্ম নিবন্ধনে অভিভাবকদের উৎসাহিত করতে ইউএনও প্রিয়াঙ্কা দেবী পাল এক বিশেষ উদ্যোগ গ্রহন করেন।

প্রায় একমাস পূর্বে উপজেলার প্রতিটি ইউনিয়নে ক্যাম্প কার্যক্রম শুরু হয়। এ উপলক্ষে সমাপনী দিনে সোমবার উপজেলার জামনগর  ইউনিয়নের বজরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ জন্ম নিবন্ধণ উদ্বুদ্ধকরণ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বার্ষিক উন্নয়ন কর্মসূচীর (এডিপি) আওতায় উপজেলা প্রশাসনের উদ্যোগে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ইউএনও প্রিয়াঙ্কা দেবী পালের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ। ক্যাম্পে তাৎক্ষণিকভাবে আবেদন গ্রহনের পরপরই অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয় শিশুদের জন্ম সনদ।

এদিন সেখানে শুন্য থেকে ৪৫ দিন বয়সী ৩৪ জন শিশুর জন্ম সনদ দেওয়া হয়েছে। এসময় তাদের মা’দের হাতে তুলে দেওয়া হয় উপহার সামগ্রী হিসেবে স্যাভলন ও একটি করে তোয়ালে। অনুষ্ঠানে বাগাতিপাড়া সরকারি ডিগ্রী কলেজের প্রভাষক মঞ্জুরুল
ইসলাম লিটনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, জামনগর ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস। 

অনুষ্ঠানে তৃনমূল পর্যায়ের শিশুদের মা ও অভিভাবকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন। প্রধান অতিথি জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, স্কুলে ভর্তির সময় শিশুদের জন্ম নিবন্ধন সনদ প্রদর্শন করতে হবে। তিনি নির্ধারিত ৪৫ দিনের মধ্যেই শিশুদের জন্ম নিবন্ধন কার্যক্রম শেষ করার জন্য অভিভাবকদের অনুরোধ জানান।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি