ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

বাগেরহাটে নানা আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩৩ ২২ অক্টোবর ২০১৯

‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ এই স্লোগানে বাগেরহাটে নানা আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার সকালে শহরের খানজাহান আলী ডিগ্রি কলেজের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বাগেরহাট-খুলনা মহাসড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

জেলা প্রশাসন, নিরাপদ সড়ক চাই আন্দোলন, বিআরটিএ এবং সড়ক ও জনপথ বিভাগের যৌথ আয়োজনে দিবসটি পালিত হয়। র‌্যালিতে বাগেরহাট প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক দেব প্রসাদ পালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, বিআরটিএ সহকারি পরিচালক তানভীর আহমেদ, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেলা নিরাপদ সড়ক চাই আন্দোলনের নেত্রী রিজিয়া পারভীন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের জেলা শাখার সভাপতি আলী আকবর টুটুল।

আলোচনা সভায় বক্তারা বলেন, বেপরোয়াভাবে গাড়ি চালানোর কারণে দেশের সড়ক মহাসড়কগুলোতে প্রতিদিনই দুর্ঘটনা ঘটছে। এই সড়ক দুর্ঘটনায় আমাদেরই আপনজনকে হারাতে হচ্ছে। একটি সড়ক দুর্ঘটনা একটি পরিবারের সারাজীবনের কান্না হয়ে দাঁড়াচ্ছে। তাই সড়ক দুর্ঘটনা রোধে অদক্ষ, অপ্রাপ্ত বয়স্ক চালক, সহযোগীদের দিয়ে গাড়ি চালানো বন্ধ করতে সরকারকে আরও কঠোর হওয়ার আহ্বান জানানো হয়।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি