ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

বাবা-মেয়ের বিরুদ্ধে মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৯ ৫ জুলাই ২০২০

বলিউড তারকা আলিয়া ভাট ও তার বাবা মহেশ ভাটের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। হিন্দুধর্মকে অপমান করার অভিযোগে এ মামলা করা হয়। সম্প্রতি মুক্তি পেয়েছে ‘সাদাক ২’র পোস্টার। যা হিন্দুধর্মের ভাবাবেগে আঘাত করেছে, এমন অভিযোগ তুলে ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এর এ এবং ১২০’র বি ধারায় মামলা দায়ের হয়েছে মহেশ ভাটের বিরুদ্ধে। বাদ পড়েননি মেয়ে আলিয়াও।

এই সিনেমার মূল চরিত্রে রয়েছেন আলিয়া ভাট। তাই তার উপরেও এর রোষ গিয়ে পড়েছে। সিকন্দরপুরের বাসিন্দা আচার্য চন্দ্র কিশোর পরাশর নামে জনৈক ব্যক্তি ‘ভাট ক্যাম্পের’ বিরুদ্ধে হিন্দুধর্মকে আঘাত করার অভিযোগ এনে মামলা দায়ের করেছেন।

মামলা দায়েরকারী চন্দ্র কিশোরের আইনজীবী সোনু কুমার জানিয়েছেন, ‘সাদাক ২’ সিনেমার নতুন পোস্টারে যেভাবে কৈলাস পর্বতকে তুলে ধরা হয়েছে, তা হিন্দু ধর্মের জন্য যথেষ্ট অপমানজনক। তাদের বক্তব্য, কৈলাসের মানস সরোবর হিন্দুদের পবিত্র একটি স্থান, যেখানে শিবশম্ভুর বাস, বলেই লোককথায় প্রচলিত রয়েছে।

সেই পর্বতের ছবি নিয়ে কি ঠাট্টা চলছে? প্রশ্ন তুলেছেন চন্দ্র কিশোর এবং তার আইনজীবী সোনু কুমার। 

প্রসঙ্গত, দীর্ঘ ২০ বছর পর ‘সাদাক ২’ দিয়েই আবার বলিউডে পরিচালক হিসেবে প্রত্যাবর্তন করতে চলেছেন মহেশ ভাট। ১৯৯১ সালের ‘সাদাক’-এর সিক্যুয়েল এই সিনেমা। যেখানে পুরনো জুটি সঞ্জয় দত্ত এবং পূজা ভাটের সঙ্গে অভিনয় করছেন আদিত্য রায় কাপুর এবং আলিয়া ভাট। রয়েছেন যিশু সেনগুপ্তও। আর সেই সিনেমা মুক্তির আগেই একের পর এক বিপত্তির সম্মুখীন হতে হচ্ছে মহেশ ভাটকে।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি