ঢাকা, বুধবার   ২৩ অক্টোবর ২০১৯, || কার্তিক ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মাধ্যমে স্বচ্ছতা বাড়ে’

প্রকাশিত : ২০:৫৪ ১৯ জুন ২০১৯

বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মাধ্যমে প্রাতিষ্ঠানিক স্বচ্ছতা বৃদ্ধি পায় এবং জনগণের কাছে সরকারের জবাবদিহিতা নিশ্চিতকরণে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ২০১৯-২০২০ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। মন্ত্রণালয়টির জনসংযোগ কর্মকর্তা আব্দুল্লাহ শিবলী সাদিকের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানা যায়।

তিনি বলেন, ‘দেশের নাগরিকরা যদি তাদের অধিকার সম্পর্কে সচেতন হয় তাহলে রাষ্ট্রের কাছ থেকে প্রাপ্য সেবা সম্পর্কে অবগত থাকে। ফলে, প্রজাতন্ত্রের কর্মচারিদেরও দ্বায়িত্ব ও জবাবদিহিতা বৃদ্ধি পায় । তাই সকল পর্যায়ে সুশাসন ও জনসেবা নিশ্চিতকরণে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ।’

এ সময় তিনি বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে সকলকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানান। প্রতিমন্ত্রী জনসেবা নিশ্চিতকরণে প্রশাসনিক স্বচ্ছতা বৃদ্ধিতে তথ্য-প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির উপরও গুরুত্বারোপ করেন ।

মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদের সভাপতিত্বে জনপ্রশাসন মন্ত্রণালয় এবং সংযুক্ত দপ্তর ও সংস্থার মধ্যে ২০১৯-২০ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তর প্রধানসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এমএস/এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি