ঢাকা, রবিবার, ২১ অক্টোবর, ২০১৮ ৭:৫৭:১৫

Ekushey Television Ltd.

বার্সাকে থামিয়ে দিলো লেভান্তে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২০ এএম, ১৪ মে ২০১৮ সোমবার

এবার বার্সেলোনাকে অপরাজিত লিগ শিরোপা জেতার পথকে আটকিয়ে দিলো দিল লিগের ১৬ নম্বরে থাকা দল লেভান্তে। বার্সেলোনাকে ৫-৪ গোলে হারালো লেভান্তে।

বার্সেলোনা কোচ এ ম্যাচে দলেই রাখেননি আর্জেন্টিনা তারকা লিওনেল মেসিকে। সেটাই যেন কাল হলো কোচের জন্য। দলের হয়ে দারুণ এক হ্যাটট্রিক করেছেন বার্সার ব্রাজিলিয়ান তারকা কৌতিনহো। কিন্তু তার হ্যাটট্রিক লেভান্তের ইমানুয়েল বোয়াটেংয়ের কাছে ফিকে হয়ে গেছে। লেভান্তের ওই তারকা নিজের প্রথম হ্যাটট্রিক করে দলকে ৪৯ মিনিটের মধ্যে ৪-১ গোলের লিড এনে দেন। এরপর বারদি ৫৬ মিনিটে আর এক গোল করলে ৫-১ গোলে পিছিয়ে পড়ে বার্সা।

সেখান থেকে অবশ্য ঘুরে দাঁড়ায় বার্সেলোনা। প্রথমে বোয়াটেংয়ের নয় মিনিট ও ৩০ মিনিটের গোলে ২-০ গোলে পিছিয়ে পড়ে বার্সা। কৌতিনহো ৩৮ মিনিটে একটি গোল করে ব্যবধান কমান। এরপর যেন আরো তেতে ওঠে লেভান্তে। ৪৬ মিনিটে লেভান্তের পক্ষে গোল করেন বারদি। এরপর ৪০ মিনেটে গোল করে নিজের হ্যাটট্রিকের পাশাপাশি দলের ৪-১ গোলের লিড এনে দেন বোয়াটেং। বারদি ৫৬ মিনেটে গোল করে ব্যবধান ৫-১ করে ফেলেন।

এরপর যেন নিজেদের একটু একটু খুঁজে পেতে শুরু করে বার্সেলোনা। ম্যাচের ৫৯ ও ৬৪ মিনিটে দুই গোল করে ব্যবধান কমিয়ে ৫-৩ এ নিয়ে আসেন কৌতিনহো।পূর্ণ করেন নিজের হ্যাটট্রিক। এরপর ৭১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমিয়ে ৫-৪ করের সুয়ারেজ। বার্সা হয়েতো লিভান্তের বিপক্ষেও সেভিয়া ম্যাচের মতো শেষ সময়ে ঘুরে দাঁড়ানোর আশা করছিল। কিন্তু শেষ পর্যন্ত তা আর হলো না।

হলো না চলতি মৌসুমে একটি ম্যাচও না হেরে লিগ শিরোপা ঘরে তোলা। বার্সা এবারের মৌসুমে লা লিগায় আগের ৩৬ ম্যাচে অপরাজিত ছিল। কিন্তু ৩৭ ম্যাচে এসে আর পারল না। পারল না গত মৌসুমের ম্যাচ মিলিয়ে অপরাজিত থাকার রেকর্ডটা ৪৪ এ নিয়ে যেতে। ভালভার্দেও হেরে গেল গার্দিওয়ালার কাছে। বর্তমান ম্যানসিটি কোচ বার্সায় থাকতে দলকে অ্যাওয়ে ম্যাচে ২৩ ম্যাচ অপরাজিত রেখে রেকর্ড করেছিলেন। ভালভার্দে সেখানে ২১ পর্যন্ত এসে কাটা পড়লেন।

এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি