ঢাকা, শনিবার   ০৮ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৪ ১৪২৭

Ekushey Television Ltd.

বাড়ির ভেতরে নকল পণ্যের কারখানা, রুম সিলগালা

এম হেদায়েত,সীতাকুণ্ড

প্রকাশিত : ২২:২২ ১৪ জুলাই ২০২০ | আপডেট: ২২:২৮ ১৪ জুলাই ২০২০

সীতাকুণ্ডে বিএসটিআই'র নকল লেভেল ব্যবহার করে অবৈধভাবে দীর্ঘদিন ধরে বাজারজাত করা হচ্ছিল ড্রিংকিং মিনারেল ওয়াটার। এমন একটি কারখানার গোপন তথ্য পেয়ে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) অভিযান চালায় উপজেলার মাদামবিবিরহাটস্থ নেভি রোড এলাকার নুরুল ইসলামের বাড়িতে। 

মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে ওই বাড়িতে অবৈধ মিনারেল ওয়াটার কারখানায় অভিযান চালাতে গিয়ে বাড়ির ভেতরে আরও কয়েকটি নকল ও ভেজাল পণ্য তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। দীর্ঘদিন ধরে ওই কারখানায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিটিউট (বিএসটিআই) ও পরিবেশ অধিদফতরের কোনও অনুমোদন ছাড়াই বিভিন্ন নকল পণ্য উৎপাদন করা হচ্ছে।

অভিযানে ওই কারখানা থেকে প্রায় ৪ ধরনের নকল পণ্য। উৎপাদনে ব্যবহৃত মেশিন পাওয়া যায়। পণ্যগুলোর মধ্য রয়েছে মিনারেল ওয়াটার তৈরি, নিম্নমানের কাপড় ধোয়ার পাউডার, চা-পাতা, দাঁতের মাজনসহ বিভিন্ন পণ্য তৈরির বিষাক্ত ক্যামিক্যাল।
 
সীতাকুণ্ড নির্বাহি কর্মকর্তা মিল্টন রায় জানান "আমার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করতে গিয়ে ৪টি পণ্যের অবৈধ উৎপাদনের কারখানা পায়। কারখানার মালিক পলাতক থাকায় আমরা ওই বাড়ির কয়েকটি রুম সিলগালা করে দিয়েছে এবং মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করেছি। 
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি