ঢাকা, শুক্রবার   ০৫ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

বিগ বি’র জন্মদিন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০২ ১১ অক্টোবর ২০১৯

সত্তরের দশকের ‘অ্যাংরি ইয়াং ম্যান’ তিনি। তার ভরাট কণ্ঠ এবং অভিনয়-জাদুতে মুগ্ধ পুরো বিশ্ব। তিনি অমিতাভ বচ্চন, বিগ বি। আজ তার জন্মদিন। বিশ্বনন্দিত এই অভিনেতার জন্মদিন নিয়ে বরাবরই জোরেশোরে প্রস্তুতি চলে। এবারও তার ব্যতিক্রম হবে না। এরই মধ্যে অমিতাভের বাড়িতে বিভিন্ন ধরনের উপহার ও ফুলেল শুভেচ্ছা পাঠানো শুরু করেছেন ভক্তরা।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ও ফেসবুকে নিয়মিত বিগ বি। টুইটারে ভারতে সবচেয়ে বেশি ফলোয়ার অমিতাভেরই। অন্যদিকে ফেসবুকে অমিতাভের ফলোয়ারের সংখ্যাও কম নয়। সব মিলিয়ে অভিনয়ের মতো করেই সামাজিক যোগাযোগ মাধ্যমেও রাজত্ব করছেন এই কিংবদন্তি।

উল্লেখ্য, অমিতাভ বচ্চনের জন্ম উত্তর প্রদেশের এলাহাবাদের এক হিন্দু-শিখ পরিবারে। তার বাবা হরিবংশ রাই বচ্চন একজন নামকরা হিন্দি কবি ছিলেন। তার মা তেজি বচ্চন ফয়সালাবাদের এক শিখ-পাঞ্জাবি। ভারতের স্বাধীনতাসংগ্রামের অবিস্মরণীয় শব্দ ‘ইনকিলাব জিন্দাবাদের’ অনুপ্রেরণায় বচ্চনের প্রথম নামকরণ হয়েছিল ইনকিলাব। পরে তার নাম বদলে রাখা হয় অমিতাভ।

অভিনেত্রী জয়া ভাদুড়িকে বিয়ে করেন শাহেন শাহ। তাদের দুটি সন্তান—শ্বেতা নন্দা ও অভিষেক বচ্চন। অভিষেকও পেশায় অভিনেতা এবং তিনি অভিনেত্রী ঐশ্বরিয়া রাইকে বিয়ে করেছেন।

ভারতীয় সিনেমায় অবদানের জন্য ২০১৫ সালে তাকে পদ্মবিভূষণ সম্মানে সম্মানিত করা হয়। শুধু তা-ই নয়, ফ্রান্সের পক্ষ থেকে ২০০৭ সালে ‘নাইট অব দ্য লন্ডন’ সম্মানও দেওয়া হয়।
এসএ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি