ঢাকা, রবিবার   ০৫ জুলাই ২০২০, || আষাঢ় ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

বিচারের আশায় দ্বারে দ্বারে কলারোয়ার অসহায় হামিদা

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৫৮ ২০ ফেব্রুয়ারি ২০২০

হামিদা খাতুন

হামিদা খাতুন

বিচার পাওয়ার আশায় সরকারের বিভিন্ন দপ্তর ও লোকের দ্বারে দ্বারে ঘুরছে সাতক্ষীরার কলারোয়ার আহসান নগরের এক অসহায় নারী। এলাকার এক প্রভাবশালী ব্যক্তি ওই নারীর জায়গা জমি দখল করে বাড়ি থেকে উচ্ছেদ করার জন্য পায়তারা করছে। এমনকি ওই নারী কয়েকবার হামলারও শিকার হয়েছেন বলে অভিযোগ।
 
এ ঘটনায় আদালতে মামলা করলে তিনি স্বাভাবিকভাবে এলাকায় চলাচল করতে পারছেন না। এমনকি তার রেকর্ডীয় কৃষি জমিতে যেতেও পারছেন না। তিনি বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেই জানিয়েছেন। 

ঘটনাটি ঘটেছে- উপজেলার আহসান নগর গ্রামে। ক্ষতিগ্রস্ত ওই গ্রামের মোসলেম গাজীর স্ত্রী হামিদা খাতুন জানান। ২০০৪ সালের ৪ জানুয়ারী উপজেলার বাটরা মৌজায় ৩০ শতক জমি ক্রয় করে বসত বাড়ি ও মাঠে ধান চাষ করে আসছেন। কিন্তু প্রতিবেশী ইউছুপ আলী, ইছাহক আলী, আইয়ুব আলী, উজির আলী, মনিরুল ইসলাম, জিয়ারুল ইসলাম, নজরুল ইসলাম, কামরুল ইসলাম, জামরুল ইসলাম, আ: কাদের, জব্বার মোল্ল্যা দলবদ্ধ হয়ে ওই জমি দখলের চেষ্টা করে। 

এ নিয়ে তাদের বিরুদ্ধে আদালতে ফৌজদারী কার্যবিধির ১৪৫ ধারায় একটি পিটিশন-৩৯৫/১৯ মামলা দায়ের হয়। এই মামলা দায়ের করার পরে তার জীবন নাশের হুমকি প্রদান করে তারা। এর পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের পরামর্শে তাদের বিরুদ্ধে ১০৭ ও ১১৭ ধারায় একটি মামলা দায়ের করেন ওই নারী। এই মামলা দায়ের করার কারণে তারা ক্ষিপ্ত হয়ে ওই নারীর উপর চড়াও হয়ে পরণের শাড়ি গলায় পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। 

এ ঘটনায় গত ২৫ জানুয়ারী সাতক্ষীরা আদালতে একটি পিটিশন মামলা দায়ের হয়েছে। বর্তমানে আসামিদের হুমকিতে ওই নারীসহ তার পরিবারবর্গ নিরাপত্তাহীনতায় ভুগছে। 

এদিকে ওই অসহায় নারী বিচার পাওয়ার আশায় সাতক্ষীরা আদালত, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপারসহ সকারের বিভিন্ন দপ্তরের দ্বারে দ্বারে ঘুরছে। 

অন্যদিকে, অভিযুক্তদের ফোনে কল দিলে রিসিভ না করায় তাদের মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি