ঢাকা, শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০, || মাঘ ১২ ১৪২৬

Ekushey Television Ltd.

বিজয়ের মাস উপলক্ষে ঠাকুগাঁওয়ে ঘরে ঘরে জাতীয় পাতাকা বিতরণ 

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩১ ১১ ডিসেম্বর ২০১৯

মহান মুক্তিযুদ্ধের চেতনা প্রজন্মের মাঝে উজ্জীবিত করার লক্ষ্যে বিজয়ের মাস ও মহান বিজয় দিবস উপলক্ষে ঠাকুরগাঁওয়ের বিভিন্ন গ্রামে ও মহল্লার ঘরে ঘরে বিনামূল্যে জাতীয় পতাকা বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।
   
এ উপলক্ষে বুধবার শহরের জলেশ্বরীতলা মন্দির প্রাঙ্গনে আয়োজিত এক অনুষ্ঠানে স্থানীয় কবি-সাহিত্যিক, লেখিকা ও মানবাধিকার কর্মী জুঁই জেসমিনের উদ্যোগে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম।
   
স্থানীয় প্রেসক্লাবের সভাপতি মনসুর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য দেন, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাশহুরা বেগম হুরা, জেলা উদীচীর সভাপতি সেতারা বেগম, সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিজু প্রমুখ।
 
অনুষ্ঠানে জানানো হয়, ‘রাখি বাংলার মান, রাখি মানুষের মান, রাখি পতাকার মান”- এ প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গবন্ধু ও দেশের প্রতি শ্রদ্ধা রেখে মুক্তিযুদ্ধের চেতনা বিকশিত করার লক্ষ্যে জেলা ও সদর উপজেলা প্রশাসনের সহযোগিতায় জুঁই জেসমিন লাল সবুজের পতাকা বানিয়ে নিজ দায়ীত্বে জেলার সকল পৌর ও উপজেলার বিভিন্ন গ্রামে মহল্লায় মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষের বাড়ি বাড়ি গিয়ে প্রাথমিক পর্যায়ে প্রায় পাঁচ হাজার জাতীয় পতাকা বিতরণের উদ্যোগ গ্রহণ করেছেন। 

এসব পতাকা মহান বিজয় দিবসসহ সকল জাতীয় দিবসে ঘরে ঘরে উত্তোলন করা হবে। এসময় জুঁই, ঈদ আনন্দের মতো বিশেষ জাতীয় দিবসে প্রত্যেক পরিবারকে জাতীয় পতাকা উত্তোলনের জন্য দলমত নির্বিশেষে সকলের প্রতি আহবান জানান।  

কেআই/আরকে

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি