ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

বুমরা-রাহানের সাফল্যে ৩১৮ রানে জয়ী ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৩ ২৬ আগস্ট ২০১৯

বুমরার আঘাতে চতুর্থ দিনে মাত্র ২৬.৫ ওভার খেলে ১০০ রানেই শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংস। যার ফলে ৩১৮ রানের বিশাল জয় পায় বিরাট কোহলীর বাহিনী। অ্যান্টিগা টেস্ট জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত।

শুধু জয়ই নয়, নতুন রেকর্ড গড়েছে ভারত। দেশের বাইরে টেস্টে এটাই বড় ব্যবধানে জয়। এর আগে শ্রীলঙ্কার মাটিতে ৩০৪ রানের জয় পেয়েছিল ভারত। সেটাই ছিল ভারতের রেকর্ড জয়।

প্রথম ইনিংসে ভারতের ২৯৭ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয়ে যায় ২২২ রানে। দ্বিতীয় ইনিংসে ভারত তৃতীয় দিনের শেষে করে ৩ উইকেটের বিনিমেয় ১৮৫ রান। এরপর চতুর্থ দিন খেলতে নেমে ৭ উইকেট হারিয়ে ৩৪৩ রানে ইনিংস ঘোষণা করে বিরাট কোহলি। প্রথম ও দ্বিতীয় ইনিংস মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ৪১৮ রানের টার্গেট দেয় ভারত।

জয়ের জন্য ৪১৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজ একের পর এক উইকেট হারাতে থাকে। ১৫ রান করতেই হারিয়ে বসে ৫টি উইকেট। এই ধ্বংসস্তূপ থেকে আর উঠতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। যদিও কষ্টেসৃষ্টে কোন মতে ৫০টি রান আসে, তখন দেখা যায় ৯টি উইকেট নাই। 

ক্যারিবীয়দের মান-সম্মান কিছুটা হলেও বাঁচিয়েছেন শেষ উইকেট জুটি কেমার রোচ আর মিগুয়েল কামিন্স। তারা কোন মতে স্কোরকে ১০০-তে নিয়ে যান। এর মধ্যে ৩৮ রান করেন কেমরা রোচ আর কামিন্স ১৯ রানে থাকেন অপরাজিত।

মাত্র আট ওভার বল করে ৭ রান দিয়ে ৫টি উইকেট তুলে নেন বুমরা। ইশান্ত শর্মা নেন ৩ উইকেট ও বাকি ২টি পেয়েছেন মোহম্মদ শামি।

ব্যাটিংয়ে সেরা সাফল্য দেখিয়েছেন অজিঙ্কা রাহানে। প্রথম ইনিংসে করেছেন ৮১ রান এবং দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে ১০২ রান। এই সাফল্যের সুবাধেই ম্যাচ সেরার পুরস্কারটিও উঠেছে আজিঙ্কা রাহানের হাতে।

এএইচ/
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি