ঢাকা, রবিবার   ০৯ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৫ ১৪২৭

Ekushey Television Ltd.

‘বুলবুল’র তাণ্ডবে বাউফলে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত 

বাউফল (পটুয়াখালী) সংবাদদাতা :

প্রকাশিত : ১৭:১৬ ১০ নভেম্বর ২০১৯

পটুয়াখালীর বাউফলে ঘূর্ণিঝড় বুলবুল’র তাণ্ডবে বিধ্বস্ত হয়েছে প্রায় শতাধিক কাঁচা ও টিনেরচালা বাড়িঘর। উপড়ে পড়েছে কয়েক হাজার গাছপালা। লন্ড ভন্ড হয়েছে প্রায় ৩৬ হাজার ১শ’৯০ হেক্টর জমির থোড় আসা আমন ধান।

বিনস্ট হয়েছে ঘের ও উচু জমির শাক-সবজিও। বিভিন্ন এলাকায় বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে ও তার ছিড়ে বিচ্ছিন্ন হয়েছে বিদ্যুৎ সরবরাহ। ভারি বর্ষণ আর স্বাভাবিকের চেয়ে ২-৩ ফুট উচ্চতার জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে চর ও নিম্নাঞ্চল। তেঁতুলিয়া নদীর ভাঙনরোধে নদীপাড়ের জিও ব্যাগের বাঁধের অধিকাংশ ভেঙে চলে গেছে নদীগর্ভে। 

উপজেলা কৃষি কর্মকর্তা মো. মনিরুল ইসলাম জানান, এই মুহূর্তে সঠিক হিসাব নিরুপন করা না গেলেও প্রাথমিকভাবে ৩৬ হাজার ১শ’ ৯০ হেক্টর জমির থোর আসা আমন ধানের প্রায় পুরোটাই ক্ষতিগ্রস্থ হওয়ার কথা জানা গেছে। 

এর মধ্যে ১০ শতাংশ জমিতে আগাম জাতের পাকা ও আধাপাকা আমনের ক্ষতি কিছুটা কম হলেও থোর আসা আমন ধানের চিটার পরিমাণ বাড়বে। ঘের ও উঁচু জমিতে থাকা শাক-সবজি বিনস্ট হয়েছে পরোপুরি। 

চন্দ্রদ্বীপ ইউপির চেয়ারম্যান এনামুল হক আলকাস মোল্লা জানান, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বিচ্ছিন্ন চন্দ্রদ্বীপ ইউনিয়নের বিভিন্ন চরের অর্ধশতাধিক কাঁচা ও টিনের চালা বসতঘর উড়িয়ে নিয়ে গেছে। ক্ষতিগ্রস্থ হয়েছে আমন ফসলের ক্ষেত। উড়িয়ে নিয়ে গেছে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে চালা। 

আর বুলবুল’র তাণ্ডবে বৈদ্যুতিক খুঁটি ভেঙে যাওয়াসহ বিভিন্ন জায়গায় লাইন ছিড়ে ব্যাপক ক্ষতির কথা জানিয়েছেন পল্লী বিদ্যুতের বাউফল জোনাল অফিসের লোকজন। 

এআই/আরকে
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি