ঢাকা, ২০১৯-০৬-১৯ ৩:১৩:৫২, বুধবার

Ekushey Television Ltd.

বৃষ্টির বাধায় বন্ধ দক্ষিণ আফ্রিকা-উইন্ডিজ ম্যাচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৩৭ পিএম, ১০ জুন ২০১৯ সোমবার | আপডেট: ০৫:৩৮ পিএম, ১০ জুন ২০১৯ সোমবার

বৃষ্টির বাধায় থেমে গেছে ক্যারিবিয়ান ও প্রোটিয়াদের ম্যাচ। ইংল্যান্ডের রোজ বোল সাউদাম্পটনে বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়েছে। এতে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ডু প্লেসিসের দল। ৭.৩ ওভার মাঠে বল গড়াতেই বৃষ্টি হানা দেয়। এর আগে ২ উইকেটে ২৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা।

তবে এ দিনেও ভাল করতে পারলেন না অভিজ্ঞ ব্যাটসম্যান হাশেম আমলা। দলীয় ১১ রানে শেল্ডন কটরেলের বলে ক্রিস গেইলকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠার আগেই কটরেলের দ্বিতীয় শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন এইডেন মার্করাম। কুইন্টন ডি কক ১৭ ও ডু প্লেসিস শূন্য রান নিয়ে ক্রিজে রয়েছেন।

বিশ্বকাপে টিকে থাকতে হলে এ ম্যাচে জয়ের বিকল্প নেই প্রোটিয়াদের হাতে। এর আগে উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের কাছে বিশাল ব্যবধানে হারের পর বাংলাদেশ ও পাকিস্তানের কাছে হেরে যায় প্রোটিয়ারা

অন্যদিকে, পাকিস্তানের সঙ্গে উড়ন্ত সূচনা করে বিশ্বকাপ মিশন শুরু করলেও, অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে কিছুটা অসস্তিতে জেসন হোল্ডারের দল ওয়েস্ট ইন্ডিজ।

২০১৬ সালের পর এই প্রথম ওয়ানডেতে মুখোমুখি এ দুটি দল। তাছাড়া দু’দলে একাধিক তারকা ক্রিকেটার থাকায় জমজমাট এক ম্যাচ উপভোগ করার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব। আসরের প্রথম তিন ম্যাচের তিনটিতেই হেরে খাঁদের কিনারায় থাকলেও অতীত পারফরমেন্সে এগিয়ে ডু প্লেসিসরা। ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ৬১ ম্যাচে মুখোমুখি হয়েছে দক্ষিণ-আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। তবে জয়ের দিক থেকে যোজন যোজন ব্যবধানে এগিয়ে প্রোটিয়ারা। উইন্ডিজদের ১৫ জয়ের বিপরীতে তাদের জয় ৫৫ ম্যাচে। ১টি করে ম্যাচ পরিত্যক্ত ও টাই হয়।

আর বিশ্বকাপের ৬ দেখায়ও জয়ের হিসেবে এগিয়ে দক্ষিণ আফ্রিকা। ওয়েস্ট ইন্ডিজের ২ জয়ের বিপরীতে তাদের জয় ৪টিতে। এ ছাড়াও বিশ্বকাপে শেষ ৩ দেখায় কখনোই প্রোটিয়াদের হারাতে পারেনি ক্যারিবীয়ানরা। তবে, এখন পর্যন্ত বিশ্বকাপের সর্বোচ্চ শিরোপা জিততে পারেনি ফেভারিট এই দলটি।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, ড্যারেন ব্রাভো, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), কার্লোস ব্রাথওয়েট, অ্যাশলে নার্স, কেমার রোচ, শেলডন কটরেল ও ওশানে থমাস।
দক্ষিণ আফ্রিকা একাদশ: হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), এইডেন মার্করাম, রসি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, আন্দিলে ফিকোয়াও, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, ইমরান তাহির ও বিওরেন হ্যান্ডরিক্স।

আই//আরকে

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি