ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০, || কার্তিক ৭ ১৪২৭

Ekushey Television Ltd.

বেজা’র সঙ্গে আমরা নেটওয়ার্কসের সমঝোতা স্মারক 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৫ ১ অক্টোবর ২০২০

দ্রুত ইন্টারনেট পরিসেবা প্রদান এবং বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের গুরুত্বপূর্ণ স্থানে ভিডিও সার্ভেইল্যান্স সিস্টেম স্থাপন করার লক্ষ্য নিয়ে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ এবং আমরা নেটওয়ার্কস্ লিমিটেডের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। বেজার পক্ষে মহাব্যবস্থাপক, মোঃ শোয়েব এবং আমরা নেটওয়ার্কস্ লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা খালেদ আহমেদ নূর স্মারকটিতে স্বাক্ষর করেন।  

এ সময় বেজা ও আমরা নেটওয়ার্কস্ লিমিটেডের উর্দ্ধতন নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী। 

অনুষ্ঠানে আমরা নেটওয়ার্কস্ লিমিটেডের সিইও বলেন, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলের হাত ধরে বাংলাদেশ বিনিয়োগ-বান্ধব সুস্থ পরিবেশ গড়ে তুলতে সমর্থ হয়েছে এবং বিশ্বের কাছে উন্নয়নের একটি রোল মডেল স্থাপন করেছে। তিনি উল্লেখ করেন, বঙ্গবন্ধু শিল্পনগরে উন্নত তথ্য প্রযুক্তি সেবা এবং আধুনিক সার্ভেইল্যান্স সিস্টেম চালু হলে দেশী ও বিদেশী বিনিয়োগকারীরা বিনিয়োগে আরো আগ্রহী হয়ে উঠবেন।  তিনি বলেন, আমরা নেটওয়ার্কস্ লিমিটেডের বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় আইএসপি যারা দীর্ঘসময় যাবত সারা দেশব্যাপী ইন্টারনেট ও ডাটা কানেক্টিভিটি ছাড়াও আইটি অবকাঠামো উন্নয়ন, সাইবার সিকিউরিটি এবং বিভিন্ন আইওটি সেবা যেমন ভিডিও কনফারেন্সিং, সারভেইল্যান্স, ডাটা সেন্টার সার্ভিস ইত্যাদি সুনামের সাথে দিয়ে আসছে।  

সভাপতির বক্তব্যে বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, বাংলাদেশের অন্যতম আইএসপি প্রতিষ্ঠান আমরা নেটওয়ার্কস্ লিমিটেডের সাথে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত।  তিনি বলেন, আধুনিক প্রযুক্তির সেবা ব্যতিত বিনিয়োগ আকর্ষণ করা কঠিন, আর সেকারণেই বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে তথ্য প্রযুক্তি সেবার সন্নিবেশ ঘটানো হচ্ছে। তিনি উল্লেখ করেন, বঙ্গবন্ধু শিল্পনগরকে একটি অত্যাধুনিক স্মার্ট সিটির রুপ প্রদানের জন্য বেজা পরিকল্পতভাবে এগিয়ে চলেছে। এজন্য আসন্য প্রাইড (PRIDE) প্রকল্পে তথ্য প্রযুক্তি এবং সার্ভেইল্যান্স সংক্রান্ত উচ্চ প্রযুক্তিসমূহ অন্তর্ভুক্ত করা হয়েছে।  তিনি উল্লেখ করেন, আইটি উদ্যোক্তাদের জন্য বঙ্গবন্ধু শিল্পনগরে যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিস্কো, রিচমন্ড অথবা ভারতের ব্যাঙ্গালোর বা শিলিগুড়ির আদলে আইটি পার্ক গড়ে তোলার প্রয়োজনীয় পরিবেশ তৈরী হয়েছে। এজন্য এখানে Education village রাখা হয়েছে। বিশ্বব্যাংক টেকনোলজি সেন্টার গড়ে তোলার ব্যাপারে কাজ করছে এবং জাপানও এ বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে। 

আমরা নেটওয়ার্কস্ লিমিটেডের দেশের শীর্ষস্থানীয় বিটুবি ব্র্যান্ডগুলির মধ্যে একটি এবং এই সংস্থা এক হাজার পাঁচশোর অধিক দেশী ও বিদেশী সরকারী এবং শীর্ষস্থানীয় বেসরকারী সংস্থাকে নিয়মিতভাবে মানসম্মত সেবা দিয়ে যাচ্ছে। সংস্থাটি ঢাকা চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত রয়েছে। দেশে ও বিদেশে বিস্তৃত নিজস্ব আইটি অবকাঠামো এবং আধুনিক প্রযুক্তি ব্যবহার করে আমরা নেটওয়ার্কস তার সেবার মান উৎকর্ষে রাখতে সর্বদা বদ্ধপরিকর। প্রতিষ্ঠানটি  ISO সার্টিফাইড। 
 
এই সমঝোতা স্মারকের ফলে প্রকল্প এলাকা এবং সদর দপ্তরের মাঝে যোগাযোগের সুযোগ বৃদ্ধি পাবে এবং প্রকল্পের উন্নয়ন কার্যক্রম দূরবর্তী স্থান থেকে তাৎক্ষণিকভাবে পর্যবেক্ষণ করা যাবে। পাশাপাশি এর ফলে সামগ্রিক নিরাপত্তা ব্যবস্থা আরো উন্নত হবে। ফলশ্রুতিতে বেজার মাধ্যমে বিনিয়োগকারীদের জন্য নিরাপদ বিনিয়োগের সুযোগ সৃষ্টি হবে এবং তাদের আস্থা আরো বৃদ্ধি পাবে।  

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি