ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০, || কার্তিক ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

বেজা’র সঙ্গে এইচএসবিসি ব্যাংকের সমঝোতা স্মারক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৭ ২৩ সেপ্টেম্বর ২০২০

বিনিয়োগকারীদের আধুনিক প্রযুক্তি নির্ভর ব্যাকিং সেবা প্রদান করা এবং বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে একটি বিজনেস ডেভেলপমেন্ট অফিস স্থাপনের লক্ষ্যে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ এবং এইচএসবিসি ব্যাংকের সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। বেজার পক্ষে মহাব্যবস্থাপক (প্রশাসন ও অর্থ), মো. শোয়েব এবং এইচএসবিসি ব্যাংকের পক্ষে সিইও মাহবুব-উর-রহমান চুক্তি স্বাক্ষর করেন।
  
এই সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে দেশী-বিদেশী বিনিয়োগকারীদের দ্রুততম সময়ে, সহজে ও নিরাপদে সকল ধরনের আধুনিক প্রযুক্তিনির্ভর ব্যাংকিং সেবা প্রদান করা সম্ভব হবে।
 
দেশী-বিদেশী বিনিয়োগকারী, উদ্যোক্তা, কোম্পানীসমূহ এইচএসবিসি ব্যাংক এর মাধ্যমে আধুনিক ব্যাংকিংসহ বিশেষত আন্তর্জাতিক বাণিজ্য অর্থায়ন, বৈদেশিক মুদ্রা লেনদেন, অফশোর ব্যাংকিং ইত্যাদির মাধ্যমে দেশে শিল্পায়ন ও বাণিজ্য প্রসারে অগ্রণী ভূমিকা রাখবে।
এ সময় বেজা ও এইচএসবিসি ব্যাংকের উর্দ্ধতন নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী। 

অনুষ্ঠানে এইচএসবিসি ব্যাংকের সিইও বলেন, বিনিয়োগকারীদের সেবা প্রদানের জন্য এইচএসবিসি ব্যাংকের মাধ্যম একটি নতুন ক্ষেত্র উন্মোচিত হল। তিনি বলেন, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলের হাত ধরে বাংলাদেশ বিনিয়োগ-বান্ধব সুস্থ পরিবেশ গড়ে তুলতে সমর্থ হয়েছে এবং বিশ্বের কাছে উন্নয়নের একটি রোল মডেল স্থাপন করেছে। তিনি উল্লেখ করেন, বেজার আওতায় সরকারী এবং বেসরকারী অর্থনৈতিক অঞ্চলসমূহে ব্যাকিং সেবা প্রদানের মাধ্যমে শিল্পায়ন ও বাণিজ্যের প্রসার সহজতর এবং দ্রুত হবে। 

বিশেষ অতিথির বক্তব্যে বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বিশ্বের অন্যতম বৃহৎ ব্যাংক এইচএসবিসি ব্যাংকের মত একটি প্রতিষ্ঠানের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করতে পেরে বেজা অত্যন্ত আনন্দিত। তিনি বলেন, আধুনিক প্রযুক্তির ব্যাংকিং সেবা ব্যতিত বিনিয়োগ আকর্ষণ করা কঠিন। আর সেকারণে বেজা বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানকে অর্থনৈতিক অঞ্চল সমূহে বিনিয়োগ করতে উৎসাহিত করছে। তিনি আশা প্রকাশ করেন এইচএসবিসি ব্যাংক লিমিটেড দ্রুত তাদের সেবা সমূহ অর্থনৈতিক অঞ্চলের বিনিয়োগকারীদের জন্য উন্মুক্ত করে দেবে যাতে, বিদেশী এবং দেশী বিনিয়োগকারীগণ সহজে এবং স্বল্পতম সময়ে আর্থিক বিভিন্ন আদানপ্রদান করতে সক্ষম হন। 
তিনি আরও বলেন, অনস্টপ সার্ভিস সেন্টার স্থাপনের মাধ্যমে বিনিয়োগকারীদের বিভিন্ন সেবা নিশ্চিত করা হচ্ছে।  ব্যাংকিং সেবা এবং  অনস্টপ সার্ভিস সেন্টার স্থাপনের ফলে সেবা প্রদানের একটি শক্তিশালী ভিত তৈরী হবে যার যুগল সাফল্য সন্দেহাতীতভাবে বাংলাদেশকে উচ্চ স্তরে আসীন করবে। 

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি