ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৩ ১৪২৬

Ekushey Television Ltd.

বেনাপোল ইমিগ্রেশনে সীল জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার ১

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ২২:৩৮ ১৯ জানুয়ারি ২০২০ | আপডেট: ২২:৫০ ১৯ জানুয়ারি ২০২০

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন থেকে সীল জালিয়াতির অভিযোগে জুনায়েদ হোসেন (২৩) নামে এক বাংলাদেশি পাসপোর্টযাত্রীকে গ্রেপ্তার করেছে ইমিগ্রেশন পুলিশ। শনিবার সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট  ইমিগ্রেশন পুলিশ তাকে সীল জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত জুনায়েদ নরসিংদী জেলার রায়পুরা থানার পুর্বাহরিপুর গ্রামের মমতাজ উদ্দীনের ছেলে। তার পাসপোর্ট নং-(ইউ-০১৬২২৬৮)।

জুনায়েদ জানান, ভারত যাওয়ার জন্য সে সকালে ইমিগ্রেশনে এসে পৌঁছালে ওসমান ও শাহাজান নামে দুই পাসপোর্ট দালাল তার পাসপোর্টে সীল করে ভারতে প্রবেশের কাজে সহযোগিতা করার কথা বলে পাসপোর্ট নিয়ে নেয়। এর কিছুক্ষণ পর পাসপোর্ট নিয়ে তাকে গেট পার করে ভারতে পাঠায়। ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ পাসপোর্টের সিল দেখে সন্দেহ হওয়ায় তাকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে ফেরত পাঠায়। এসময় তার পাসপোর্টে মারা ইমিগ্রেশনের সিলটি জাল থাকায় ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেপ্তার করে।

এ ব্যাপারে চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোরশেদ আলম জানান, গ্রেপ্তারকৃত পাসপোর্টযাত্রী পেট্রাপোল ইমিগ্রেশনে পাসপোর্ট জমা দিলে তারা বেনাপোল ইমিগ্রেশনের সিলটি জাল হিসেবে সন্দেহ হলে ভারতীয় পুলিশ দিয়ে বেনাপোল ইমিগ্রেশনে ফেরত পাঠায়। প্রাথমিকভাবে সিলটি জাল নিশ্চিত করা গেছে।
জাল চক্রের সদস্য কারা ও কিভাবে সবার নজরদারি এড়িয়ে ওই যাত্রী ভারতে প্রবেশ করলো এমন প্রশ্নে তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। গ্রেপ্তারকৃত পাসপোর্টযাত্রীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, গ্রেপ্তারকৃত পাসপোর্টযাত্রী জুনায়েদের বিরুদ্ধে পাসপোর্ট জালিয়াতি মামলা প্রক্রিয়াধীন। এছাড়া এ চক্রের হোতাদের আটকে অভিযান চলছে। 

কেআই/আরকে

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি