ঢাকা, রবিবার   ২৫ আগস্ট ২০১৯, || ভাদ্র ১০ ১৪২৬

Ekushey Television Ltd.

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ছিনতাইকারী আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৫ ২১ জুলাই ২০১৯

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন এলাকায় ভারতগামী পাসপোর্টযাত্রীর কাছ থেকে ২০ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগে নয়ন (২৫) নামে এক ছিনতাইকারীকে আটক করেছে প্যাসেজ্ঞার টার্মিনালে দায়িত্বে থাকা আনসার সদস্যরা।

রোববার দুপুর ২টায় বেনাপোল চেকপোস্ট প্যাসেঞ্জার টার্মিনাল ভবন থেকে আনসার সদস্যরা তাকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়। আটক ছিনতাইকারী বেনাপোল পৌরসভার বড়আঁচড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে।

কাস্টমসের নিরাপত্তা সংস্থা আনসার ব্যাটালিয়নের প্লাটুন কমান্ডার (পিসি) মাহাবুব হোসেন জানান, ওই ছিনতাইকারী গোয়েন্দা কর্মকর্তা সেজে প্যাসেঞ্জার টার্মিনালে লাইনে দাঁড়িয়ে থাকা যাত্রীর কাছে কত টাকা আছে জানতে চায়। পরে ওই যাত্রীরা টাকা বের করে দেখালে তার হাত থেকে টাকা নিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে। এসময় পাসপোর্টযাত্রী শরিফুল ইসলাম নামে এক আনসার সদস্যের কাছে অভিযোগ করলে অভিযুক্ত ছিনতাইকারীকে আটক করে পুলিশে তুলে দেয় আনসার সদস্য।

এদিকে স্থানীয়রা জানান, আটক নয়ন দীর্ঘদিন ধরে ইমিগ্রেশন এলাকায় বিভিন্ন সংস্থার পরিচয় দিয়ে যাত্রীদের কাছ থেকে ভয় দেখিয়ে ছিনতাই করলেও সেখানে কর্তব্যরত ইমিগ্রেশন পুলিশ বিষয়টি এড়িয়ে চলে। এতে তাদের দৌরাত্ব বেড়ে চলেছে। পুলিশের কেউ কেউ তার কাছ থেকে সুবিধা নেয় বলেও অভিযোগ রয়েছে। প্রতিদিন তাদের হাতে কেউ না কেউ সব হারিয়ে নি:স্ব হচ্ছে। এসব ছিনতাইকারীদের মধ্যে নয়ন, বাবু, কাদের, মাসুম, সাদ্দাম আলোচিত।

বেনাপোল পোর্ট থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল লতিফ আটকের বিষয়টি নিশ্চিত করে  জানান, আটকের বিরুদ্ধে ছিনতাইয়ের মামলা দিয়ে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে। যাদের নাম প্রকাশ হয়েছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

কেআই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি