ঢাকা, সোমবার   ১০ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৬ ১৪২৭

Ekushey Television Ltd.

বেরোবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

বেরোবি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:১১ ১৪ ডিসেম্বর ২০১৯

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের কালোব্যাজ ধারণ এর মাধ্যমে দিবসের কর্মসূচী শুরু হয়। 

এরপর সকাল ১০টায় শোক পদযাত্রা এবং দমদমা বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ, দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় আলোচনা সভা এবং বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে শহীদ বুদ্ধিজীবীসহ সকল শহীদের আত্মার শান্তি কামনা করে মিলাদ ও দোয়া করা হয়।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভায় অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে বেরোবি উপাচার্য বলেন, শহীদ বুদ্ধিজীবী দিবস আমাদের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে এক কালো অধ্যায়। পরাজয় নিশ্চিত জেনেই বিজয়ের ঠিক দুই দিন আগে পরিকল্পিতভাবে পাক হানাদার ও তাদের দেশীয় দোসররা জাতিকে মেধাশূণ্য করতে এদেশের সূর্য-সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করেছিল। শহীদদের স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে ইতিহাস বিকৃতির হাত থেকে দেশকে রক্ষা করতে এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে। 

এসময় আরও উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট তাবিউর রহমান, কলা অনুষদের ডিন প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন আতিউর রহমান এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল প্রমূখ।

কেআই/এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি