ঢাকা, রবিবার   ৩১ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

Ekushey Television Ltd.

বোল্ট তাণ্ডবে লণ্ডভণ্ড ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১০ ২৩ ফেব্রুয়ারি ২০২০

ট্রেন্ট বোল্ট

ট্রেন্ট বোল্ট

মাত্র দুই জন্য সাড়ে তিনশ ছুঁতে পারেনি নিউজিল্যান্ড। কিউইদের প্রথম ইনিংস থেমেছে ৩৪৮ রানেই। তবু খুশি কিউইরা। কারণ, ভারতকে অল্পতে গুঁড়িয়ে দেয়ায় লিড যে দাঁড়িয়েছে ১৮৩ রানে! স্বাগতিকদের এমন মধুর পরিস্থিতি এনে দিয়েছেন লোয়ার অর্ডারের দুই ব্যাটসম্যান অভিষিক্ত কাইল জেমিসন ও ট্রেন্ট বোল্ট।

ভারতের প্রথম ইনিংসে বল হাতে ঝড় তোলা এই দুই পেসার আজ ব্যাট ও বল হাতেও তাণ্ডব দেখান। জেমিসন যদি ওয়ানডে মেজাজে ব্যাট করে থাকেন তাহলে, বোল্ট খেলেছেন টি-টোয়েন্টির খুনে মেজাজে। নয় নম্বরে নেমে ৪৫ বলে ৪৪ রান করে আউট হন জেমিসন। ইনিংসে চারটি ছক্কার সঙ্গে একটি চার।

অন্যদিকে, এগারো নম্বর ব্যাটসম্যান বোল্ট অবশ্য চার মেরেছেন বেশি। ২৪ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংসে পাঁচটি চার ও একটি ছক্কা হাঁকিয়েছেন এই বোলার। এই দুজনের আগে ৪৩ রানে সাজঘরে ফিরেছেন কলিন ডি গ্র্যান্ডহোমে।  

কিউইদের গুটিয়ে দিতে কার্যকর ভূমিকা রাখেন ইশান্ত শর্মা। পাঁচ উইকেট নিয়েছেন ভারতীয় এই দীর্ঘদেহী পেসার। আর রবিচন্দ্রন অশ্বিনের শিকার তিনটি।

ব্যাট হাতে জ্বলে ওঠার পর বল হাতেও আগুন ঝরালেন ট্রেন্ট বোল্ট। তাতেই দিশেহারা ভারত। দ্বিতীয় ইনিংসে ১১৩ রানের মধ্যে চার উইকেট শেষ। এরমধ্যে আছে বিরাট কোহলির উইকেটও। সিরিজ শুরুর আগে বোল্ট যে সতর্কবার্তা দিয়েছিলেন তাতে কর্ণপাত করেননি ভারত অধিনায়ক। যার খেসারৎ হিসেবে বোল্টের শিকার হয়েই কোহলিকে ফিরতে হয় মাত্র ১৯ রানে।

আজ ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিনে বোল্টের অন্য দুই শিকার ওপেনার পৃথ্বি শ ও চেতেশ্বর পূজারা। যথাক্রমে ১৪ ও ১১ রানে ফিরেছেন দুজনে। উইকেটে জমে যাওয়া আরেক ওপেনার মায়াঙ্ক আগারওয়ালকে ফেরান পেসার টিম সাউদি। ৫৮ রান করেন আগারওয়াল।

ভারতের প্রথম ইনিংসে যিনি করেন ৩৪ রান। যা ছিল ইনিংসের দলীয় দ্বিতীয় সর্বোচ্চ। প্রাথমিক বিপর্যয় সামলে উঠতে শেষ বিকেলে দলের হাল ধরেন আজিঙ্কা রাহানে ও হনুমা বিহারি। দুজন মিলে ইনিংস মেরামতের কাজ করেন; ব্যাট করেন আদর্শ টেস্ট মেজাজেই। রাহানে ২৫ এবং বিহারি ১৫ রানে অজেয় থেকে দিনের খেলা শেষ করেছেন।

যাতে তৃতীয় দিন শেষে ভারতের সংগ্রহ দাঁড়ালো চার উইকেটে ১৪৪ রান। লিড নিতে আরও ৩৯ রান করতে হবে অতিথিদের। হাতে অক্ষত আছে ছয়টি উইকেট। এর আগে প্রথম ইনিংসে ১৬৫ রানে গুড়িয়ে গিয়েছিল ভারত। যার মাসুল এখন দিতে হচ্ছে সফরকারীদের। চতুর্থ দিনে কোহলিদের তাই নামতে হবে হার ঠেকানোর লড়াইয়ে।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি