ঢাকা, শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

বৌভাতের খাবার খেয়ে শিশুসহ অর্ধশত অসুস্থ

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ২৩:০৭ ২০ জানুয়ারি ২০২০

ঝালকাঠিতে বৌভাত অনুষ্ঠানের খাবার খেয়ে শিশুসহ অর্ধশত মানুষ অসুস্থ হয়ে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি হয়েছে। রোববার সন্ধ্যায় একে একে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়। খাদ্যে বিষক্রিয়া থেকে সবাই অসুস্থ হয়েছে বলে চিকিৎসকের প্রাথমিক ধারণা। ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার প্রতাপ গ্রামে এ ঘটনা ঘটে।

বরের বড় বোন সারমিন আক্তার বলেন, প্রতাপ গ্রামের তার পিতা প্রয়াত আজাহার আলী হাওলাদারের ছেলে নজরুল ইসলামের সাথে পার্শ্ববর্তী গ্রাম ভৌরবপাশার মোফাজ্জেল হোসেনের মেয়ে ছাবিনা আক্তারের সাথে বিয়ে হয়। রোববার প্রতাপ গ্রামে ছেলের বাড়িতে ছিলো বৌভাত অনুষ্ঠান আয়োজন করা হয়। আর ওই অনুষ্ঠানে দু’পক্ষ, আত্মীয় স্বজন ও এলাকার তিন শত লোক অনুষ্ঠানের নিমন্ত্রন অতিথি হয়ে অংশ নেয় এবং বৌভাতের খাবার খায়। কিন্তু খাবার খাওয়ার ২ ঘন্টার পর থেকেই একে একে বমি ও পেট ব্যথায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। এখন পর্যন্ত সদর হাসপাতালে ২৫ জন ভর্তি হয়েছে। আর ৩০/৪০ জন বরিশালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছে।

ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সিয়াম আহসান বলেন, খাদ্যের বিষক্রিয়া থেকে এরা সবাই অসুস্থ হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। তবে শিশু এবং বৃদ্ধরা এ খাবার খেয়ে বেশি অসুস্থ হয়ে পড়েছে। তাদের অবস্থা পর্যাবেক্ষন করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

কেআই/এসি
 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি