ঢাকা, মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০, || কার্তিক ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

ব্রিজের সংযোগ সড়ক নেই, দুর্ভোগে ৩০ গ্রামের মানুষ (ভিডিও)

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১১:২৩ ২৮ সেপ্টেম্বর ২০২০

নির্মাণ কাজ শেষ হলেও সংযোগ সড়ক না থাকায় চালু হচ্ছে না চুয়াডাঙ্গা পৌর এলাকার হাজরাহাটি গ্রামের মাথাভাঙ্গা নদীর ব্রিজ। এলজিইডি বলছে, অবৈধ স্থাপনা সরাতে না পারায় নির্মাণ করা যাচ্ছে না সড়কটি। ফলে দুর্ভোগে আছেন অন্তত ৩০ গ্রামের মানুষ।

এই ব্রিজ পার হয়ে চুয়াডাঙ্গা ও মেহেরপুরে যাতায়াত করে চুয়াডাঙ্গা পৌর এলাকার শিয়ালমারী, বটিয়াপাড়াসহ বিভিন্ন গ্রামের লক্ষাধিক মানুষ। ব্রিজের দু’পাশ অসমাপ্ত থাকায় এটি বেশ ঝুঁকিপূর্ণ। 

জানা গেছে, চুয়াডাঙ্গার হাজরাহাটি গ্রামে ২০১৭ সালে ব্রিজটির নির্মাণ কাজ শুরু হয়। ছয় কোটি ৯ লাখ টাকা ব্যয়ে কাজ শেষ হয় ২০১৯ সালের শুরুর দিকে। এরপর প্রায় দেড় বছর পেরিয়ে গেলেও সংযোগ সড়ক না থাকায় ব্রিজটি চালু হয়নি। 

স্থানীয়রা জানান, ব্রিজটির কোন সংযোগ সড়ক নেই। তাই যানবাহন চলাচলে বেশ ভোগান্তিতে রয়েছে ৩০ গ্রামের মানুষ। প্রায়ই দূর্ঘটনা ঘটছে।

তারা জানান, এই ব্রিজটি যদি ব্যবহার করা না হয় তবে তাদের ১২ থেকে ১৪ কিলোমিটার পথ ঘুরে যেতে হয়।  

এদিকে অবৈধ স্থাপনার চার ফুট ভেঙে দেয়ার নির্দেশনা মেনেছেন স্থাপনার মালিকরা। তবে নতুন করে আরো ২ ফুট ভাঙতে বলায় তারা তা মানেননি। 

কেউ বলছেন, অবৈধ স্থাপনার জন্য ব্রিজের কাজ আটকে আছে।

তবে অবৈধ স্থাপনার মালিক জাহিদুল ইসলাম জানান, এ নিয়ে তাদের কোন অভিযোগ নেই। যতটুকু দরকার ভেঙে দেওয়া হয়েছে।  

অপরদিকে এলজিইডি বলছে, ব্রিজের হাজরাহাটি অংশে সরকারি জমিতে কিছু অবৈধ স্থাপনা রয়েছে। এগুলো অপসারণ হলেই সংযোগ সড়ক নির্মাণ করা হবে।  

এবিষয়ে স্থানীয় এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী অমিতাভ সানা বলেন, এখানে কিছু অবৈধ স্থাপনা রয়েছে। এই স্থাপনা অপসারণ হলেই আমরা সুন্দর করে কাজটা শেষ করে দিতে পারি। 

তবে দ্রুত সমস্যা সমাধান করে ব্রিজ চালুর দাবি স্থানীয়দের। 

এসএ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি