ঢাকা, ২০১৯-০৭-১৬ ১২:১২:২০

বড় লক্ষ্য দিতে পারলো না বাংলাদেশ

একুশে টেলিভিশন

 প্রকাশিত: ২১:২৬ ১৮ মার্চ ২০১৮   আপডেট: ২২:৪৮ ১৮ মার্চ ২০১৮

হিরো নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশের সংগ্রহ ১৬৬ রান। টসে হেরে ভারতের আমন্ত্রণে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৬৬ সংগ্রহ করতে সমর্থ হয় টাইগাররা। আর এতে ভারতের জন্য লক্ষ্য নির্ধারিত হয় ১৬৭ রান।

ইনিংসের প্রথম তিন ওভার দেখেশুনে খেললেও চতুর্থ ওভার থেকেই শুরু হয় বাংলাদেশি ব্যাটসম্যানদের ছন্দপতন। টাইগার শিবিরে প্রথম আঘাতটি করেন ভারতীয় স্পিনার সুন্দার। ৯ বলে ১১ রান করে আউট হন তিনি। এর ঠিক ৬ বল পরেই আউট হন আরেক ওপেনার তামিম ইকবাল। ১৩ বলে ১৫ রান করে চাহালের বলে ঠাকুরের তালুবন্দী হন তিনি।

দলীয় ৩৩ রানের মাথায় এরপরের আঘাতটিও হানেন চাহাল। ২ বলে মাত্র ১ রান করে শেখর ধাওয়ানকে ক্যাচ উপহার দিয়ে সাজঘরে ফেরেন সৌম্য সরকার। সাব্বির রহমানকে নিয়ে ৩৩ রানের পার্টনারশিপ করে দলীয় ৬৮ রানে আউট হন মুশফিক। এবারও উইকেট নেন সেই চাহাল।

এরপর সাব্বিরকে নিয়ে ৩৬ রানের পার্টনারশিপ উপহার দেন মাহমুদুল্লাহ। ৩৬ রান মাত্র মনে হলেও সময় বিবেচনায় খুবই গুরুত্বপূর্ণ ছিল পার্টনারশিপটি। তবে ভুল বোঝাবুঝি আর বোকামির আক্কেল সেলামির মাশুল দিয়ে আউট হতে হয় মাহমুদুল্লাহকে। ১৬ বলে ২১ রান করেন আগের দিন শ্রীলংকার বিপক্ষের এই জয়ের নায়ক।

তবে একপাশে আগলে থাকেন সাব্বির রহমান। মাহমুদুল্লাহর আউটের আগেই অর্ধশতক পূরণ করেন এই ব্যাটসম্যান। তবে অধিনায়ক সাকিব আল হাসানের সাথে জুটিটা লম্বা করতে পারেননি। আবারও রান আউটের ফাঁদে পরে ফিরে যেতে হয় সাকিব আল হাসানকে।

দলীয় রানের চাকা ঘোড়ানোর দায়িত্ব যখন সেট ব্যাটসম্যান সাব্বিরের হাতে সেই তিনিও বোল্ড আউট হয়ে সাজঘরে ফিরে যান। এর আগে ৪ ছক্কা আর ৭ চারের ঝড়ো ইনিংসে ৫০ বলে ৭৭ রান করে সাব্বির। আর কীই বা করার ছিল তার!

দেড়শ রান পেরোতে পারবে কী না বাংলাদেশ এমন উৎকণ্ঠা কাটিয়ে শেষ পর্যন্ত ১৬৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। শেষটায় এসে ঝাঝালো এক ইনিংস খেলেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। খুব প্রয়োজনের মুহুর্তে ১টি ছয় আর ২টি চারের মাধ্যমে ৭ বলে ১৯ রান করে মিরাজ।

শেষ ওভারে ঠাকুরের কাছ থেকে নেন অতি মূল্যবান ১৮টি রান।

বাংলাদেশের জয় পরাজয়ের ভাগ্য এখন শুধুই বোলার আর ফ্লিডারদের ওপর।

টিকে

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

শিরোনাম