ঢাকা, শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ভারতের রান পাহাড়ে চাপা পড়ছে প্রোটিয়ারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৪ ৩ অক্টোবর ২০১৯

দুই ওপেনার রোহিত শর্মা ও মায়াঙ্ক আগারওয়ালের দুর্দান্ত ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রানের পাহাড় গড়ে ভারত। যে পাহাড়ে চড়তে গিয়ে উল্টো চাপা পড়তে যাচ্ছে সফরকারীরা। বৃহস্পতিবার দিনের শেষভাগে ব্যাট করতে নেমে স্বাগতিক স্পিন ঘূর্ণির মুখে পড়ে প্রোটিয়ারা। ভারতের ৫০২ রানের জবাবে দ্রুত ৩ উইকেট হারিয়ে ৪৬৩ রানে পিছিয়ে তারা।

বিশাখাপট্টম টেস্টের বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে কোনও উইকেট না পড়লেও ২০২ রানের সংগ্রহ পায় ভারত। যা নিয়ে দ্বিতীয় দিনে আরও ভয়ংকর হয়ে ওঠেন দুই ওপেনার। উদ্বোধনী জুটি ভাঙতেই দক্ষিণ আফ্রিকার বোলারদের অপেক্ষা করতে হয়েছে ৮২ ওভার পর্যন্ত। ওই সময় রোহিতকে আউট করে ৩১৭ রানের উদ্বোধনী জুটি ভাঙেন স্পিনার মহারাজ। ২৪ রানের আক্ষেপ নিয়েই ১৭৬ রানে ফেরেন এই ডানহাতি ব্যাটসম্যান। তার ইনিংসে ছিল ২৩টি চার ও ৬টি ছয়ের মার।

এরপর ভারনন ফিল্যান্ডার দ্রুতই ফিরিয়ে দেন অভিজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পুজারাকে। তবে চতুর্থ উইকেটে অধিনায়ক কোহলিকে নিয়ে ৫৩ রানের জুটি গড়েন মায়াঙ্ক। যদিও ব্যাটিং স্বর্গে সুবিধা করতে পারেননি ভারতীয় অধিনায়ক। সেমুরান মাথুস্যামির শিকার হয়ে কোহলি ফেরার আগে করেন মাত্র ২০ রান। এরপর আজিঙ্কা রাহানেকে নিয়েও অর্ধশত রানের (৫৪) জুটি গড়েন মায়াঙ্ক।

দ্বি-শতক তুলে নিয়ে মায়াঙ্ক ফেরেন ২১৫ রানে। যদিও বাউণ্ডারিতে ছিলেন রোহিতের সমানই, ২৩টি চার ও ৬টি ছয় হাঁকান তিনিও। এরপর রবীন্দ্র জাদেজা (৩০), হনুমা বিহারি (১০) ও ঋদ্ধিমান সাহা (২১) ছোট ছোট অবদান রাখলে পাঁচশ ছাড়ায় ভারত। ইনিংস ঘোষণা করার আগে স্বাগতিকদের স্কোর ছিল ৭ উইকেটে ৫০২ রান।

সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেছেন স্পিনার কেশব মহারাজ। এছাড়া ফিল্যান্ডার, এলগার, ডেন পেইট ও মুথুসামি তুলে নিতে পারেন একটি করে উইকেট।

পরে বিশাল এই স্কোরের জবাব দিতে নেমে দ্রুতই টপ অর্ডারকে হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা। ভারতীয় দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার ঘূর্ণিতে ৩৪ রানের মধ্যেই ৩ উইকেট হারায় সফরকারীরা। এইডেন মারক্রাম (৫), থেউনিস ডি ব্রুয়েন (৪) ও ডেন পেইট (০) রানে সাজঘরে ফিরলে বিপদে পড়ে দক্ষিণ আফ্রিকা। 

ওপেনার ডিন এলগার ও মিডল অর্ডার ব্যাটসম্যান টেম্বা বাভুমার ব্যাটে আর কোনও বিপদ ছাড়ায় ৩৯ রান নিয়ে দিন শেষ করেছে প্রোটিয়ারা। ভারতীয় বলারদের মধ্যে রবিচন্দ্রন অশ্বিন দুটি ও জাদেজা একটি উইকেট শিকার করেছেন। 

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি