ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৮ ১৪২৭

Ekushey Television Ltd.

ভেজাল ওষুধ কারখানায় অভিযান,ভুয়া চিকিৎসককে জরিমানা 

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২১:৪২ ১০ জুলাই ২০২০

ঠাকুরগাঁওয়ের হরিপুরে ভেজাল ওষুধ কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ওষুধ জব্দ করেছে র‌্যাব-১৩। এসময় ওই প্রতিষ্ঠানের সার্টিফিকেট ও ড্রাগ লাইসেন্স না থাকায় অভিযুক্ত ভুয়া চিকিৎসক আব্দুল হাইকে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে জব্দ করা ওষুধ আগুনে পুড়ে ফেলা হয়।  

র‌্যাব-১৩ এর ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক ও সিনিয়র সহকারি পরিচালক লেফটেন্যান্ট আবদুল্লাহ আল মামুন শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে জানান,হরিপুরের নন্দগাঁও গ্রামে আব্দুল হাকিম ভেজাল ওষধ প্রস্তুত, বিক্রি, সরবরাহ,ওষুধের বোতলের গায়ে মোড়ক বা লেবেল না লাগিয়ে ড্রাগ লাইসেন্স,সার্টিফিকেট ছাড়াই মেয়ার্দ উত্তীর্ণ ওষুধ নতুন বোতলে বিক্রি করে আসছিল। 

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৩ এর কর্মকর্তা লেফটেন্যান্ট আবদুল্লাহ আল মামুন ও এএসপি সামুয়েল সাংমা’র নেতৃত্বে ওই গ্রামে এক অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে অভিযোগের শতভাগ প্রমাণ ও সত্যতা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ডাক্তার/হাকিম আব্দুল হাইকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দোষী সাব্যস্থ করে তাকে দেড় লাখ টাকা জরিমানা এবং বিপুল পরিমাণ ভেজাল ওষধ সামগ্রী জব্দ করে সেগুলো জনসম্মুখে আগুনে পুড়ে ধ্বংস করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ঠাকুরগাঁও জেলা কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল-নোমান সরকার এ সাজা প্রদান করেন। 
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি