ঢাকা, শনিবার   ২৩ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ঘূর্ণিঝড় বুলবুল

ভোলায় ৬৬৮ আশ্রয় কেন্দ্র প্রস্তুত, ছুটি বাতিল

ভোলা প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৩৪ ৮ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৯:৩৭ ৮ নভেম্বর ২০১৯

ঘূর্ণিঝড়ে ‘বুলবুল’ এর প্রভাবে সাগর ও নদী বেষ্টিত দ্বীপ জেলা ভোলাসহ উপকূলীয় এলাকায় আজ শুক্রবার সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন অবস্থায় রয়েছে। তার সাথে থেমে থেমে হালকা  বৃষ্টি হচ্ছে। তবে নদী এখনো উত্তাল হয়ে উঠেনি। 

এদিকে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাব মোকাবেলা করতে প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতি গ্রহন করা হয়েছে। ভোলা রেডক্রিসেন্টের সদস্যরা স্থানীয় মানুষকে সতর্ক করতে মাইকে প্রচারনা চালাচ্ছেন।  

জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি বেলা সাড়ে ১১ টায় জেলা প্রশাসক কার্যালয়ে জরুরি সভা করেছে। ওই সভায়  জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক এর সভাপতিত্বে  জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিসহ সংশ্লিষ্টরা সহ রেড ক্রিসেন্ট, সিপিপির কর্মী সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। 

সভায় জেলা প্রশাসক জানান, দুর্যোগ মোকাবেলায়  ৮টি কন্ট্রোল রুম খোলা হয়েছে। জেলায় ৬৬৮টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। ১৩ হাজার সেচ্ছাসেবী মানুষকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য সতর্ক করছেন। ৯২টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। এছাড়া পর্যাপ্ত ত্রানসামগ্রী ও শুকনা খাবার, চাল, টিন মজুদ রয়েছে। দুর্যোগ কালিন সময়ে প্রশাসনের কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। 

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি